১৯বছরের কনের ৮২ বছরের বর

দিনাজপুর প্রতিনিধি॥ অসম বয়সের প্রয়োজনীয় প্রেমের বিয়ে। বয়স এবং জাত ও সন্তান এর লোকলজ্জার ভয় কখনো প্রেমের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারেনি আর ভবিষ্যতেও পারবে না। আর তারই প্রমান এই উড়তি বয়সের যুবতী ও শেষ বয়সের অসতিপুর বৃদ্ধের। ঘরে ছেলে-মেয়ে আছে। তবে স্ত্রীর অকালমৃত্যুতে দীর্ঘদিনের নিঃসঙ্গ তিনি। সময়টা নাকি ভালো কাটছিলো না। সে কারণেই আগেও একবার চেয়েছিলেন দ্বিতীয় বিয়েটা করে ফেলতে। ৮২ বছর বয়সে বিয়ে! এটি কোনমতেই মানতে পারছিলেন না দুই ছেলেমেয়ে। সেইবার বাধা হয়ে দাঁড়ান দুই সন্তান। এবার আর কোন কিছুকেই প্রতিবন্ধক মানেননি। দুই নাম্বার বিয়ের পিঁড়িতে তিনি বসলেনই। বাকি জীবনে তাঁর সঙ্গে সঙ্গি হলেন ১৯ বছরের তরুণী। চমক এখানেই শেষ নয়। বিয়ের আগে চুটিয়ে প্রেমও নাকি করেছেন তিনি! এই প্রেম আর অসম বিয়ের কাহিনিই এখন টক অব দ্য দিনাজপুর।
বিয়ের জন্য বয়স কখনো বাধা হয়ে দাঁড়ায় না- এটির সর্বশেষ নজির ৮২ বছর বয়সী আকরাম হোসেন মন্ডল। তিনি আবার যেইসেই ব্যক্তি নন। একাধারে তিনি হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা বিএনপির সভাপতি। জানা গেছে, সোমবার (২৮ নভেম্বর) রাতে স্বল্প পরিসর আয়োজনে তিনি বিয়ে সম্পন্ন করেন। ৪ লাখ ১ হাজার টাকার মোহরানার মাধ্যমে হিলির রাজধানী মোড় এলাকার গোলাম মোস্তফার মেয়ে সাদিয়া পারভীনকে বিয়ে করেন।
আকরাম হোসেন মন্ডল জানান, দীর্ঘদিন ধরে তিনি নিঃসঙ্গতা বোধ করছিলেন। কয়েক মাস আগে বিয়ের সিদ্ধান্ত নিলেও সন্তানদের বাধার কারণে তিনি তা করতে পারেননি। তবে এবার সুযোগ হাতে পেয়ে সময় নষ্ট করেননি। সবার কাছে দোয়া চেয়েছেন তিনি, যেন নতুন দাম্পত্য জীবন সুখে কাটাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.