সংবাদ সম্মেলনের মাধ্যমে শামীম উসমান জানান দিলেন আইভীর পক্ষে কাজ করার কথা

নারায়ণগঞ্জ প্রতিনিধি॥ অত:পর ছোট বোন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী ড: সেলিনা হায়াত আইভীর উপড় থাকা ক্ষোভ প্রশমিত করে ‘নৌকা’র পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান।  শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি জোরালো প্রচারণার ঘোষনা দিয়ে আওয়ামী পরিবারের ঐক্যের কথা বলেন। ছোট বোন আইভীর জন্য দুটি নৌকা প্রতিকসহ শাড়ি উপহার দিয়েছেন নির্বাচনী প্রচার কাজ চালানোর জন্য। তিনি সংসদ সদস্য তাই আলাউদ্দিন সাহেবের মাধ্যমে আইভীর কাজে শাড়ী পাঠিয়ে ঐক্যের প্রকাশ জনগণের মাধ্যে গণ জোয়ারের মত ছড়িয়ে দিতে চান। নাসিকের সকল নেতা এবং কর্মীগণ জনগণের পায়ে পড়ে ভোট চাইবেন এবই আইভীকে জয়ী করে ঘরে ফিরবেন বলে ঘোষণা দেন। তেমনি করে গত বুধবার (৭ ডিসেম্বর) শহরের ২নং রেলগেটস্থ দলীয় কার্যালয়ে সন্ধ্যায় স্থানীয় নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে এমনটাই জানালেন কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ।
তিনি বলেন, মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাতে শামীম ওসমান আমাকে ফোন করে জানিয়েছে, জাফর ভাই আমি সিলেট মাজার জিয়ারত করে ঢাকায় এসেছি। আমার নেত্রীর নির্দেশ, আমি সিটি নির্বাচনে নৌকার পক্ষে আছি, নৌকার পক্ষে, আইভীর পক্ষে কাজ করবো। প্রসঙ্গত, শামীম ওসমান আর আইভীর মধ্যকার দ্বন্দ নিরসন করে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে কঠোর নির্দেশনা দেন সভানেত্রী শেখ হাসিনা।
গত ২৪ ডিসেম্বর মনোনয়ন পত্র দাখিলের পূর্বে সাংসদ শামীম ওসমান আইভীকে দু’টি এসএমএস করেছিলেন। তিনি লিখেছিলেন, ‘আইভী আপনি কখন মনোনয়ন পত্র দাখিল করতে যাবেন। আমাকে জানাবেন, যেকোন ধরনের সহযোগিতা করবো।’ কিন্তু আইভী আর শামীম ওসমানের সেই এসএমএস’র কোন প্রতিউত্তর তখন দেননি। এরপর কেন্দ্রীয় নেতাদের সাথে সিটি নির্বাচনের কৌশল নির্ধারনী বৈঠকে আইভী শামীম ওসমান ও তার প্রয়াত বাবাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। আইভী বলেছিলেন, ‘শামীম ওসমান তার পক্ষে থাকলে ভাল, না থাকলে আরো ভাল।’ আইভী এসময় এও বলেছিলেন যে, তার বাবা রাজনীতি করে অর্থ সম্পদ খুইয়েছে আর উনার (শামীম ওসমান) বাবা (প্রয়াত ভাষা সৈনিক শামসুজ্জোহা) অর্থ সম্পদের পাহাড় গড়েছেন। তারপর আইভীর এমন বক্তব্যে ক্ষুব্ধ হয়ে শামীম ওসমান কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে দেখা করে দল থেকে পদত্যাগের সিদ্ধান্তের অভিমত ব্যক্ত করেন। পাশাপাশি প্রধানমন্ত্রীর কাছে এব্যাপারে নালিশ করবেন বলেও জানান। তখন কাদের শামীম ওসমানকে শান্ত করে ‘নৌকার’ পক্ষে কাজ করার নির্দেশনা দেন।
এরপর শামীম ওসমান শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক নৌকার পক্ষে কাজ করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দেন। কিন্তু তারপর মুখে ঐক্যবদ্ধ দাবী করলেও বাস্তবে আইভীর পক্ষে আওয়ামীলীগের নেতৃবৃন্দদের মাঠে না দেখা যাওয়ায় টেনশনে পড়ে যান নির্বাচনে সমন্বয়কের দায়িত্বে থাকা কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। যেই কারনে দফায় দফায় নারায়ণগঞ্জ এসে আওয়ামীলীগ নেতাদের সাথে বৈঠক করেন কেন্দ্রীয় নেতারা। অবশেষে বুধবার (৭ ডিসেম্বর) শামীম ওসমানের অভিমত প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ স্থানীয় নেতৃবৃন্দদের জানানোর পর ঐক্যবদ্ধ হয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।
সর্বশেষ শামীম উসমান অভিমান ভেঙ্গে  ভোটে জয়ী হয়ে ছোট বোন আইভীর কাছে আইসক্রীম খাওয়ার প্রস্তাব করেন।

Leave a Reply

Your email address will not be published.