আজ শুক্রবার (২৩/১২/১৬) প্রয়াত জননেতা আব্দুর রাজ্জাকের পঞ্চম মৃত্যুবার্ষিকী

টিআইএন॥ আজ ২৩ ডিসেম্বর প্রয়াত জননেতা আব্দুর রাজ্জাকের পঞ্চম মৃত্যুবার্ষিকী। ২০১১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য, আমাদের সুমহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জনগণনন্দিত জননেতা আব্দুর রাজ্জাক লন্ডনে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন। সংগ্রামমুখর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আব্দুর রাজ্জাক তাঁর সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, শান্তি ও সামাজিক মুক্তির আন্দোলনে। ছাত্রজীবন থেকে আমৃত্যু তিনি ছিলেন বাঙালি জাতির প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে প্রথমসারির সংগঠক ও নেতা। তিনি ছিলেন ’৭১-এর ঘাতক দালাল ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে উঠা আন্দোলনের অন্যতম পুরোধা। একটি উন্নত সমৃদ্ধ সুখী সুন্দর অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার সংগ্রামে প্রয়াত জননেতা আব্দুর রাজ্জাকের অনন্য অবদান বাঙালি জাতি কোনদিন বিস্মৃত হবে না।
এই প্রয়াত জননেতার পঞ্চম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ আওয়ামী লীগ সকাল ৯টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তাঁর সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল এর মাধ্যমে দিনটিকে এবং এর মধ্যমণি আব্দুর রাজ্জাক ও তাঁর সৃজনশীলতাকে স্মরণ করেন । আব্দুর রাজ্জাক স্মরণে আজকের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে থাকছেন মোহাম্মদ নাসিম।
মরহুম জননেতা আব্দুর রাজ্জাকের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল ২৩ ডিসেম্বর ২০১৬ অপরাহ্ণ ৩টায় টি.এস.সি’তে (ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক মিলনায়তনে) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তব্য রাখছেন বিশিষ্ট বুদ্ধিজীবী ও জাতীয় নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.