ইসলামে উরশ বলতে কিছু নেই: আল্লামা আহমদ শফী

ময়মনসিংহ প্রতিনিধি॥ শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, আমাদের দেশে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্মদিনের নামে ওরশ পালন করা হয়। কিন্তু ইসলামে উরশ বলতে কিছু নেই। তারা এটা করে নবীর জন্য রহমত বর্ষনের জন্য। অথচ এটা ইসলামের কোন পন্থা নয়। ইসলামের পন্থা হল তার রহমত বর্ষনের জন্য দরূদ বেশি বেশি পাঠ পাঠ করা। আজকে মিলাদ কিয়াম করা হয়। ইসলামে মিলাদ কিয়াম বলতেও কিছু নেই।
গত শনিবার (২৪ ডিসেম্বর) খানকায়ে হুসাইনিয়া মাদানিয়ার তিনদিন ব্যাপী ইসলাহি মাহফিলের শেষদিনে প্রধান মেহমান বক্তব্যে তিনি এসব কথা বলেন। খানকার মুতাওয়াল্লী মুফতী মাহবুবুল্লাহর আয়োজনে এই ইসলামি মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে তিনটায় আমিরে হেফাজত আল্লামা শাহ আহমাদ শফি সাহেবের হেলিকপ্টার অবতরণ করে ময়মনসিংহ পলিটেকনিক মাঠে। সেখান থেকে বিশাল মোটরসাইকেল ও গাড়ীর বহর নিয়ে পৌঁছান মাহফিলস্থলে। মাহফিল কানায় কানায় পূর্ণ তখন।
আল্লামা আব্দুল মোমীন শায়খে ইমামবাড়ীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ভারতের জমিয়তে উলামায়ে হিন্দের প্রধান আওলাদে রাসুল সাইয়েদ আরশাদ মাদানী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, নুর হোসাইন কাসেমী, জুনায়েদ আল হাবীব, মুফতী হাফিজুদ্দীন, আবু সাবের আব্দুল্লাহ, মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী, মাওলানা আবদুল হক, মাওলানা খালিদ সাইফুল্লাহ সাদী, মুফতী ফজলুল হক, মুফতী আহমাদ আলী, দেলাওয়ার হোসাইন। ইসলামী সঙ্গীত (গজল) পরিবেশন করছেন ইসলামী সঙ্গীত শিল্পীরা।

Leave a Reply

Your email address will not be published.