ই-জেনারেশন প্রস্তুতের লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা

টিপু, রাজশাহী প্রতিনিধি॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে পৃথিবীর অনেক দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের দেশের বিশাল তরুণ জনগোষ্ঠীকে কাজে লাগানোর জন্য প্রশিক্ষণের ভূমিকা অপরিসীম। দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশের উন্নতি করতে হবে। প্রযুক্তির এই শক্তিকে দেশের স্বার্থে কাজে লাগাতে হবে।
ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান বলেন, তথ্য ও প্রযুক্তি খাতে সরকার নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে। এর ফলে দেশে তথ্য ও প্রযুক্তি নির্ভর অনেক বড় বাজার সৃষ্টি হচ্ছে। কিন্তু দেশে দক্ষ জনশক্তির অভাব রয়েছে। সরকার এই প্রকল্পের মাধ্যমে প্রায় ১৩,০০০ দক্ষ জনশক্তি তৈরি করবে যা বিশ্ব বাজারে অনেক বড় ভূমিকা রাখবে।
রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান, প্রকল্প পরিচালক তপন কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক এবং ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান, ট্রেনিং অপারেশন ম্যনেজার নাঈন আল আমিন, বাক্যর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন এবং অন্যান্য স্থানীয় ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published.