নকল দুধ প্রস্তুতকারী প্রতারক চক্র গ্রেফতার

টিআইএন॥ নকল দুধ প্রস্তুতকারী এক প্রতারক চক্রকে গ্রেফতার করেছে বগুড়া গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- শ্রী সরজিত ঘোষ, শ্রী সজিব কুমার ঘোষ ও মোঃ আঃ হান্নান। এ সময় পুলিশ নকল দুধ প্রস্তুতকাজে ব্যবহৃত ডঐঊণ চঊজগঊঅঞঊ চঙডউঊজ পঁচিশ কেজি, ১ টি নিল রংয়ের বড় কন্টিনার যার মধ্যে পঁঞ্চাশ কেজি মাই মিল্ক পাউডার, ১ টি সাদা বড় জারকিন যার মধ্যে দশ কেজি পারঅক্সাইড, একটি প্লাষ্টিকের বস্তার মধ্যে দশ কেজি গ্লুকোজ পাউডার, সাদা ও নীল রংয়ের পাঁচটি ব্লেন্ডার মেশিন, একটি মাঝারি সাইজের নিল রংয়ের জারকিন যার মধ্যে বিশ লিটার সোয়াবিন তেল, ২ টি নিল রংয়ের কন্টেইনার যার মধ্যে তৈরীকৃত ভেজাল দুধ ৫০+৫০=১০০ কেজি, ২ টি বড় সাইজের সাদা জারকিন, ৫ টি মাঝারি সাইজের নিল রংয়ের খালি কন্টেইনার, ৪ টি নিল রংয়ের বড় খালি জারকিন, চার টি মাঝারি সাইজের এ্যালমুনিয়ামের পাতিল উদ্ধার করে।
বগুড়া গোয়েন্দা পুলিশের ইনচার্জ মোঃ আমিরুল ইসলাম বলেন, ২৫ ডিসেম্বর ভোর পাঁচটায় সোনাতলা থানা এলাকায় এক অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা বাজার থেকে অল্প পরিমান খাঁটি দুধ ক্রয় করে উক্ত দুধের সাথে পানি, সোয়াবিন তেল, পারঅক্সাইড ও ডঐঊণ চঊজগঊঅঞঊ চঙডউঊজ, ব্লেন্ডার মেশিন দ্বারা মিশ্রিত করে অধিক পরিমান খাঁটি দুধের ফ্লেবার ও রং তৈরি করে। যা সাধারনভাবে অবিকল খাঁটি দুধের ন্যায় মনে হয়। পরবর্তী সময়ে তারা সোনাতলা থানার বিভিন্ন বাজারসহ দেশের অন্যান্য স্থানেও বাজারজাত করে।
উক্ত ভেজাল দুধ মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকর এমনকি ক্যান্সারের মত জটিল রোগের জীবানু তৈরিতে অত্যন্ত সহায়ক। এছাড়া শিশুদের মেধা বিকাশ, ভবিষ্যৎ প্রজন্মের মানসিক ও দৈহিক বিকাশের চরম অন্তরায়।

Leave a Reply

Your email address will not be published.