বিএনপি নির্বাচনে আসবে, প্রস্তুতি নিন: শেখ হাসিনা

টিআইএন॥ বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে ধরে নিয়েই দলের নেতা-কর্মীদের নির্বাচনের সকল প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার রাতে আওয়ামী কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টামন্ডলীর যৌথসভায় এ নির্দেশ দেন তিনি। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সন্ধ্যা ৬টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।
দুই ঘণ্টাব্যাপী ওই বৈঠক শেষে বেরিয়ে দলের একজন গুরুত্বপূর্ণ নেতা জানান, বৈঠকে উপদেষ্টা পরিষদের সদস্য রশিদুল আলম এ প্রসঙ্গ তুললে প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি নির্বাচন করবে ধরে নাও। তাই আগামী নির্বাচনে সুইং (দোদুল্যমান) ভোটারদের ভোট পাওয়ার জন্য কাজ করতে হবে।’ তাদের কাছে টানার জন্য এ জন্য দলের সবাইকে কাজ করার পরামর্শ দেন তিনি।
আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর একজন সদস্য জানান, সভায় নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে আসন্ন বৈঠকের করণীয় নিয়ে আলোচনা হয়। এসময় উপদেষ্টামন্ডলীর সদস্য এইচ টি ইমামকে আহ্ববায়ক করে ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এই কমিটি রাষ্ট্রপতির কাছে আওয়ামী লীগের প্রস্তাবনার রূপরেখা তৈরি করবে যা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার অনুমোদনের পর চূড়ান্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published.