৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবস

তছলিমুর রেজা॥ আগামীকাল ৫ই জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস। রাস্ট্রের যে চারটি মূলনীতি রয়েছে তার মধ্যে সংবিধান হলো মূল স্তম্ভ¢। যা না থাকলে একটা দেশ চলতে পারেনা। সেই সংবিধান কে রক্ষার্থেই নির্বাচন হয়েছিল। বিএনপি /জামায়াত সহ বিশ দলীয় জোট সংবিধান যেন রক্ষা না হয় তার সব প্রচেস্টা করেছিল, লাগাতার হরতাল, অগ্নিসংযোগ, পেট্রোল ঢেলে গাড়ি পোড়ানো, মানুষ পোড়ানো ইত্যাদি ছিল প্রতিদিনকার ঘটনা। সে দিন নির্বাচন না হলে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হতো, সামরিক জান্তা রাস্ট্র ক্ষমতায় চলে যেতে পারতো।
সংবিধান না মানা, মানেই হলো দেশে একটা অরাজকতা সৃষ্টি করা যাতে করে যোদ্ধাপরাধীদের বিচার না হয়। বিএনপির ঘাড়ে চড়ে জামায়াত সারা দেশে অরাজকতা চালিয়েছিল। ফলে দেশবাসি বিএনপির উপর নাখোস ছিল। অপরদিকে আওয়ামীলীগ এর নির্বাচন ছাড়া কোন গতি ছিলনা, তখন দেশবাসীর ও সমর্থন ছিলো। আর সংবিধান মোতাবেক এই নির্বাচন হয়েছিল।
ফলে দেশ রক্ষা পেয়েছে, জাতী রক্ষা পেয়েছে, সংবিধান ও রক্ষা পেয়েছে। বর্তমানে শক্তিশালী সরকার প্রচলিত আছে। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। তাই শান্তি প্রিয় সকল স্বাধীনতাকামী ভাইদের অনুরোধ করছি শ্লোগান তুলুন এই নির্বাচন এর মাধ্যেমেই দেশে গণতন্ত্র সু প্রতিষ্ঠিত হয়েছে। দেশ রক্ষা পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published.