এক আইডিয়াতেই বাজিমাৎ

টিআইএন॥ একটি সাধারণ আইডিয়াই এনে দিতে পারে অসাধারণ পরিবর্তন, একটি নতুন উদ্ভাবন দেশের অগ্রযাত্রায় রাখতে পারে মূল্যবান অবদান। তেমনি একটি অনন্য উদ্ভাবন খুঁজে বের করতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় আয়োজন করেছে একটি জাতীয় প্রতিযোগিতা, ‘১ আইডিয়াতে বাজিমাত’। প্রতিযোগিতায় কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রযুক্তি প্রতিষ্ঠান থেকে একক বা দলীয়ভাবে অংশগ্রহণ করা যাবে। দলীয়ভাবে অংশগ্রহণ করতে চাইলে ৫ জনের বেশি দল হওয়া যাবে না। প্রতিযোগিতায় নিবন্ধনের জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নির্দিষ্ট ফর্ম পূরণ করে অ্যাকাউন্ট খুলতে হবে। ওয়েবসাইটের ঠিকানাঃ যঃঃঢ়://সঢ়বসৎ.মড়া.নফ/
উদ্ভাবনী আইডিয়াটি অবশ্যই বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ সংক্রান্ত হতে হবে। যেমন, নবায়নযোগ্য শক্তি, বিদ্যুৎ সাশ্রয়। ফর্ম পূরণের সাথে আইডিয়ার উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন জমা দিতে হবে। ১০টির বেশি স্লাইড হওয়া যাবে না।
প্রতিযোগিতায় প্রথম বিজয়ী দল পাবে ৫০,০০০ টাকা, প্রথম রানার্স আপ দল পাবে ৩০,০০০ টাকা, দ্বিতীয় রানার্স আপ দল পাবে ২০,০০০ টাকা। এছাড়াও সেরা ৫ টি দলকে চূড়ান্ত প্রোডাক্ট তৈরির জন্য মেন্টরশিপ প্রদান করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রহনের শেষ সময় বাড়ানো হল ৩১শে জানুয়ারী, ২০১৭ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published.