ইউনিমার্টে বিক্রিত খাবার, খাবার অনুপোযোগী

নজরুল ইসলাম॥ দেশের বিখ্যাত শপিং মলগুলোর মধ্যে বর্তমানে অন্যতম হল ইউনিমার্ট, যার অবস্থান গুলশাল ২ সার্কেলে এবং আন্ডারগ্রাউন্ড মাকের্টে। এই শপিং মলটি চালুর লগ্ন থেকেই ক্রয় করা এবং নিয়মিত খাবার খাওয়া একটি রিতিমত অভ্যাসে পরিণত হয়েছিল। মোট কথা ইউনিমার্ট এর মেম্বার হিসেবে যদিও কোন সুফল পাওয়া য়ায়নি বরং গুনগতমান নিয়ে গর্বকরার মত। এই গর্ব বেশীদিন ধরে রাখার মত ইচ্ছা এবং আকাংখা আমাদের ছিল এবং আছে। যখনই কোন সমস্যা চোখে পড়েছে তখনই তাদের কর্মীদেরকে যতœসহকারে এবং আন্তরিকভাবে বলা হয়েছে। কিন্তু কোন উন্নতি বা পরিবর্তন চোখে পড়েনি।
আজ দু:খের সঙ্গে বলতে হচ্ছে এইভাবে আর চলতে দেয়া যায় না। আঙ্গুর কেনার পর আর খাওয়া যায় না। কারণ পেকেটের ভিতরে ৭০ভাগই পচা। এই অবস্থা ছিল গত এক বছর ধরেই এবং বার বার বলা হয়েছে যেন পেকেট করার আগে চেক করা হয় ভালোভাবে। কিন্তু কোন প্রতিকার হয় নি। পাশাপাশি খাবারেও পোকা পাওয়া গেলে এবং দেখানোসহ বলা হলেও মাঝে মধ্যে বিভিন্ন কিছু পাওয়া যায় যা দেখে খাওয়ার রুচি থাকে না। তারপরও বলব আমরা মানুষ এবং ভুল আমাদেরই হয় তাই সতর্ক এবং যন্তশীল ও আন্তরিক হউন। নতুবা আগামীর পথে আর অগ্রসর হওয়া সম্ভব হবে বলে মনে হয় না।
এই যাত্রায় মালিক পক্ষকে বলছি গুরুত্ব দিয়ে ব্যবসার মাধ্যমে সেবার দৃষ্টান্ত স্থাপনের আহবান জানাচ্ছি। নতুবা সমস্ত প্রমান সহ সরকারের উদ্ধতন মহলে এবং উপযুক্ত কর্তৃপক্ষের স্মরণাপন্ন হবো। উপরের চিত্রটি মাত্র একটি আরো অনেক আমাদের কাছে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.