ইব্রাহমীমপুরে অভিনব চোর

আখের॥ ঢাকার জেলার কাফরুল থানার অর্ন্তগত ইব্রাহীমপুর প্রাইমারী স্কুল রোডে এবং এর আশেপাশে এই অভিনব সোসাল চোরদ্বয় তাদের চুরির কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন বিগত বছরগুলোতে। মাঝেমধ্যে বিভিন্ন মহিলার কান্নাভেজা কন্ঠে শোনা যেত সেই চোরদের চুরির কাহিনী। কিন্তু আজ শুক্রবার ২৭ জানুয়ারী ২০১৭ সকাল আনুমানিক ১০টায় হাতেনাতে ধরাখেল সেই চোর। জনতার উত্তম-মধ্যম এবং এর স্বীকারোক্তি মোতাবেক তাদের দলে মোট ছয়জন সদস্য রয়েছে বলে জানা যায়।
চুরির কাহিনিটি সামাজিক সেবার মাধ্যমে শুরু হয়: যেমন যদি কেউ কোন সমস্যায় বা বাজারের বেগ নিয়ে আসতে কষ্ট হচ্ছে অথবা কোন দোকানে ঢুকে কথা বলার কায়দায় অন্তরঙ্গ হয় এবং অতি অল্প সময়ের সময়ে বাতাসে সামান্য স্প্রে এর মাধ্যমে হিপ্রোকেট করে কথার ছলে সব হাতিয়ে নেয়, কারো চেইন, কারো টাকা, মোবাইল, কারো দোকানের ক্যাশ লুটসহ করে না এমন কোন কাজ নেই। ২০-২৫ মিনিট পরে হিতাহিত জ্ঞান ফিরে শুরু করে আহাজারি। আর ততক্ষনে সেই অভিনব চোর লাপাত্তা।
সাধু সাবধান অপরিচিত লোকের সংস্পর্শ থেকে। সেবা গ্রহন করাতো দুরের কথা বরং নূন্যতম কথাটুকুও যেন না হয়। যদি হয় তাহলে সব হারিয়ে কান্না ছাড়া গতি থাকবে না। আমরা বহু কান্না শুনার পর আজ আসল চোরকে ধরতে পেরেছি এবং এই অজানা বিষয় জানতে পেরে সর্বসাধারণের উপকারের ব্যবস্থা হয়েছে।
সূত্র মতে সর্বশেষ ধৃত চোরের অবস্থান হল আদর্শ পল্লী ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির সভাপতি জনাব এম এ রাজ্জাক সাহেবের হেফাজতে। তিনি উক্ত চোরতে পুলিশে হস্তান্তরের ব্যবস্থা করবেন। এই বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছেন।

Leave a Reply

Your email address will not be published.