ফুটপাত মুক্ত করতে প্রয়োজনে আরও কঠোর হবো: সাঈদ খোকন

নজরুল॥ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, রাজধানীর ফুটপাথ দখলমুক্ত করতে প্রয়োজনে তিনি আরও কঠোর হবেন। যারা বাধা দেবে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে সিটি করপোরেশন। এমনকি জনপ্রতিনিধিরা হস্তক্ষেপ করলেও তাদের বিরুদ্ধে কঠোর থাকবেন মেয়র।
সম্প্রতি রাজধানীর ফুটপাত হকারমুক্ত করার ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। পরে কয়েক দিনের অভিযানে রাজধানীর গুলিস্তান, পল্টন ও মতিঝিল এলাকা হকারমুক্ত করা হয়। তবে এই ইস্যুতে হকার ও স্থানীয় প্রভাবশালীদের সঙ্গে বিরোধ দেখা দেয় মেয়রের। হকাররা মেয়রকে হুমকি দিয়েছেন। বামপন্থী কয়েকটি রাজনৈতিক দল হকারদের পক্ষে অবস্থান নিয়েছে। এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘জনগণের ফুটপাত জনগণকে ফিরিয়ে দিয়েছি। পর্যায়ক্রমে এ সিদ্ধান্ত অন্যান্য এলাকায়ও বাস্তবায়ন করা হবে।’ মেয়র বলেন, ‘গুটি কয়েক মানুষের জন্য কোটি মানুষের চলার পথ বিঘিœত হতে দেয়া যায় না। কিছু স্বার্থান্বেষী চাঁদাবাজ এর বিরোধিতা করছে। আমরা তাদের কোনো রকম ছাড় দেবো না। জনগণ চায় হকারমুক্ত ফুটপাত। আমরা জনগণের এ প্রত্যাশাকে বাস্তবায়ন করতে বদ্ধ পরিকর। এ কাজে আমরা সবার সহযোগিতা কামনা করি।’
পরে মেয়র রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষসহ আয়োজক সংগঠনের কর্মকর্তাদের নিয়ে প্রতীকী পরিচ্ছন্নতা কাজে অংশগ্রহণ করেন।
সাঈদ খোকন বলেন, ‘মিশনের শিক্ষার্থীরা আগামী এক বছর পর্যন্ত মিশন প্রাঙ্গণ ও পাশের সড়কটি পরিচ্ছন্ন রাখবে। এ বিষয়ে যেকোনো সহযোগিতা দিতে প্রস্তুত সিটি করপোরেশন। এর আগে মেয়র শান্তিবাগ স্কুল প্রাঙ্গণে বিদ্যালয়ের ভালো ফলাফলকারী কৃতী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published.