মাননীয় আইন মন্ত্রী মহোদয় ও বাংলাদেশ ইনভেষ্টমেন্ট ডেভলেপমেন্ট অথরিটির (বিডা) চেয়ারম্যামন সাহের আইন নিয়ে আলোচনা

তাজুল ইসলাম॥ বাংলাদেশে ব্যবসা বান্ধব নীতিও পুরাতন আইনগুলোকে যুগোপযোগী করার লক্ষ্যে মাননীয় আইন মন্ত্রী মহোদয়ের সঙ্গে বিডার চেয়ারম্যান সাহেব তাঁর সহকর্মীদের নিয়ে হৃদ্যতাপূর্ণ আলোচনা করেন। গত ২/২/১৭ বৃহস্পতিবার বেলা ১টার দিকে সচিবালয়ের মন্ত্রীমহোদয়ের অফিসে আলোচনা শেষে সাংবাদিকদের বিফ্রিং করেন মন্ত্রীমহোদয় নিজে।
তিনি বলেন অসামঞ্জস্য আইনগুলো এবং যে সকল আইন অনেকদিন আগে করা হয়েছিল, যেগুলো বিনিয়োগ বান্ধব নয় বা বিনিয়োগের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরী করে সেই আইনগুলোকে যুগোপযোগী করা হবে। আমি আশা করছি আগামী অধিবেশনেই ঐসকল আইনগুলো সংশোধন করে উদ্যোক্তা এবং বিদেশী বিনিয়োগকারীদেরকে বিনা বাধায় ও সহজে বিনিয়োগ আকৃষ্ট এমনকি স্বল্প সময়ে কাজ শুরু, বিদ্যাৎ, গ্যাস, পানি, জমি রেজিষ্টী এমনকি কনষ্ট্রাকশন কার্যাদেশ দ্রুতসময়ে সম্পন্ন করার ব্যবস্থা করা হবে। ভ্যাট, ট্যাক্স এবং ব্যাংকিং জটিলতাও দুরিভূতকরণের জন্য দ্রুত দৃষ্টিপাত করা হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন নতুন আইন তৈরীর কোন প্রয়োজন নেই বরং পুরোনো আইনগুলোকেই যুগোপযোগী করা হবে। মন্ত্রী তার গোছালো কথার মাধ্যমে স্বভাবশুলুব আন্তরিকতা প্রকাশ করেন। তিনি বলেন সামনে এক গোল টেডিল আলোচনা হবে আর সেই আলোচনার পরেই সিদ্ধান্ত হবে বিদেশী নাগরিক এবং তাদের সন্তানদের নাগরিকত্ত্ব বিষয়ক আইন তৈরীর প্রস্তুতি নিয়ে। বিষয়বহিভূত এক প্রশ্নে মন্ত্রী বলেন আমি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমের লিখাটি পরিনি তাই এই মুহুর্তে এই বিষয়ে বলতে পারছি না বরং লিখাটি পড়ে তারপর আইনের বিস্তারিত ব্যাখ্যাসহ জানাব।

Leave a Reply

Your email address will not be published.