চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে স্মারকলিপি

ফাহাদ বিন হাফিজ॥ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’ নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এবং বস্ত্র ও পাট মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিকের কাছে স্মারকলিপি প্রদান করেছে।
বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) সংসদ ভবনে দুই মন্ত্রীর হাতে স্মারকলিপি তুলে দেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সভাপতি মোঃ ইমতিয়াজ হোসেন ও অন্যন্য নেতৃবৃন্দ। এসময় মন্ত্রীদ্বয় সাধারণ ছাত্রদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিষয়টি জনপ্রশাসন মন্ত্রীর বিবেচনার জন্য সুপারিশ করবেন বলে আশ্বস্ত করেন। মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক বলেন, চাকুরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ বছর করার বিষয়ে আমার পূর্ণ সমর্থন আছে এবং সরকারের যথাযথ কতৃপক্ষের সঙ্গে আমি ইতোমধ্যে কথা বলেছি। ছাত্রদের দাবি পুরণে বিষয়টি জাতীয় সংসদে তুলবেন বলেও কথা দিয়েছেন মন্ত্রী।
নৌ-পরিবহন মন্ত্রী জনাব শাজাহান খানও সাধারণ ছাত্রদের দাবির সঙ্গে একমত জানিয়ে বলেছেন, আমি ছাত্রদের দাবির সঙ্গে সম্পূর্ণ একমত। দাবি বিবেচনার জন্য আমি জনপ্রশাসন মন্ত্রীর কাছে সুপারিশ করব। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতৃবৃন্দকে জনপ্রশাসন মন্ত্রীর সঙ্গে দেখা করার ব্যবস্থা করবেন বলেও আশ্বাস দিয়েছেন মন্ত্রী।
এদিকে দাবি আদায়ে আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৬শে ফেব্রুয়ারী ঢাকার শাহবাগ চত্বরে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’। দেশের সকল জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরকে মহাসমাবেশে যোগ দেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.