একই স্থানে দু’গ্রুপের সমাবেশ আহ্বান করায় কসবার কুটিতে ১৪৪ ধারা জারী

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গত বুধবার (৮ মার্চ) সন্ধ্যায় কসবা উপজেলার কুটিতে একই স্থানে দু’গ্রুপের সমাবেশ আহ্বান করায় শান্তি শৃংখলা বজায় রাখার স্বার্থে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা ইসলাম এলাকায় ১৪৪ ধারা জারী করেছেন।
অফিসার ইনচার্জ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মো.জাকির হোসেন  বিদ্যালয়ের প্রথম তিনতলা বিশিষ্ট একাডেমীক ভবন ও যাবতীয় সংস্কার কাজের শুভ উদ্বোধন ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরন অনুষ্ঠানের আয়োজন করেন। এতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো.মোখলেছুর রহমান লিটন এর  সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিসুল হক ভূইয়াকে প্রধান অতিথি করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের অভিভাবক ও এলাকার সুধী সমাজকে সম্মান না করায় একই সময়ে একই স্থানে কুটি ইউপি’র সাবেক চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আলহাজ্ব আবদুল কাদির কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ে কার্যকরী কমিটির অভিভাবক প্রতিনিধি নির্বাচন উপলক্ষ্যে অভিভাবকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং আওয়ামী লীগ দলীয় প্রার্থী মনোনয়নের জন্য উদ্বুদ্ধ করার লক্ষ্যে কুটি ইউপি আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যেগে এক সমাবেশ আহ্বান করেন। উভয় পক্ষের আয়োজিত অনুষ্ঠান উপলক্ষ্যে কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দ্বন্দ সংঘাত, মারামারি ও বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার সম্ভাবনা বিদ্যমান বিধায় এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা ইসলাম ১৪৪ ধারা জারী করে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করেছেন।
উল্লেখ্য, কুটি বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সাবেক সাধারন সম্পাদক মো.মোখলেছুর রহমান লিটন কর্তৃক বাজার কমিটির পরিচালনায় দায়িত্ব পালন কালে বাজরের উন্নয়ন কাজের ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও বিপুল অংকের টাকা আত্মসাতের অভিযোগে কুটি ইউপি চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি হাজী মো.নজরুল ইসলাম জিতু, স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বাজার পরিচালনা কমিটির  সাধারন সম্পাদক  মো.সাইদুর রহমান স্বপন এবং আওয়ামী লীগ নেতা ও কুটি ইউপি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবদুল কাদির সহ স্থানীয় নেতৃবৃন্দের সাথে দীর্ঘদিন যাবত মতবিরোধ চলে আসছিলো। বিষয়টি খতিয়ে দেখার জন্য দুর্নীতি দমন কমিশনের নিকট একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এখানে আরো উল্লেখ্য যে, কুটি শ্রী শ্রী জগন্নাথ দেব মন্দিরের ১০৬ তম বার্ষিক মহোৎসব উদ্বোধনী অনুষ্ঠানে মো.মোখলেছুর রহমান লিটনকে অতিথি করায় এলাকার সূধীজনের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সহ উত্তেজনা দেখা দেয়। তখনো এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে উপজেলা নির্বাহী হাসিনা ইসলাম ১৪৪ ধারা জারী করেছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান, একই স্থানে দু’গ্রুপের সমাবেশ আহ্বান করায় এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে এহেন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.