মুক্তিযোদ্ধাদের ভিভিআইপি মর্যাদা দেওয়া উচিত: প্রধান বিচারপতি

সিলেট প্রতিনিধি॥ মুক্তিযোদ্ধাদের ভিভিআইপি মর্যাদা দেওয়া উচিত বলে মনে করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। গত শুক্রবার সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় এক অনুষ্ঠানে তিনি বলেন, স্বাধীনতার ৪৫ বছর পরও প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করা হচ্ছে, তা ভাবতে অবাক লাগে। এখনও প্রশ্ন জাগে কে প্রকৃত মুক্তিযোদ্ধা, কে প্রকৃত মুক্তিযোদ্ধা নয়। এত রক্তের বিনিময়ে এবং এত কম সময়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা বলে উল্লেখ করেন তিনি।
দেশে প্রকৃত মুক্তিযোদ্ধার সঠিক তথ্য প্রয়োজন মন্তব্য করে প্রধান বিচারপতি বলেন, অনেকে মুক্তিযুদ্ধে অংশ না নিয়ে এবং হত্যাযজ্ঞে অংশ নিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হয়ে রাষ্ট্রীয় সুবিধা নিচ্ছেন। স্বাধীনতা বিরোধীরা কম সময়ের মধ্যেই দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিল উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতার পর দেশে ইতিহাস বিকৃতি হয়েছে। এজন্য কি মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশগ্রহণ করেছিল? “মুক্তিযোদ্ধাদের ভিভিআইপি মর্যাদা দেওয়া উচিত। কমলগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।
“এক সাগর রক্তের বিনিময়ে, মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে; আর আজ আমি সে দেশের প্রধান বিচারপতি পদে আসীন হয়েছি। এ দেশ স্বাধীন না হলে আমার মতো একজন বাঙালি কোনো দিন দেশের প্রধান বিচারপতি হতে পারতাম না।”

Leave a Reply

Your email address will not be published.