কসবায় বন্দুকযুদ্ধে এক দুধর্ষ ডাকাত নিহত

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি ॥ গতকাল কসবায় গভীর রাতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে জহিরুল ইসলাম সরকার ওরফে কালা জহির (৩৫) নামে কুখ্যাত দুধর্ষ ডাকাত নিহত হয়েছে। এসময় ডাকাতের গুলি ও ককটেল বিস্ফোরনে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ জানায় কালা জহির একাধিক মামলার গ্রেফতারী পরোয়ানা ভুক্ত এলকার একজন কুখ্যাত ডাকাত।  সে উপজেলার কায়েমপুর ইউপি’র কামালপুর গ্রামের মো.নসু মিয়ার পুত্র। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় বিভিন্ন ধরনের ৬টি মামলা রয়েছে।
কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন জানান গত (১৭মার্চ)  শুক্রবার বিকেলে উপজেলার কায়েমপুর ইউনিয়নের বেলতলী নামক এলাকা হইতে উপ-পরিদর্শক মুজিবুর রহমান-৩ এর নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়।  পুলিশের জিজ্ঞাসাবাদে তার নিকট অবৈধ অস্ত্র, গুলি ও ককটেল আছে বলিয়া তথ্য প্রদান করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে অস্ত্র, গুলি, ককটেল উদ্ধার ও তার সহযোগীদের গ্রেফতারের লক্ষ্যে তল্লাসী অভিযান পরিচালনা কালে উপজেলার বিনাউটি ইউপি’র হাজিপুর নামক স্থানে পৌছলে ওৎ পেতে থাকা তার সহযোগিরা পুলিশের ওপর গুলি ও ককটেল হামলা চালায়। এতে এসআই মনির হোসেন, কনস্টেবল নজরুল ও কনস্টেবল সাহাবুদ্দিন আহত হয়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা হামলা চালায়। এক পর্যায়ে তারই সহযোগির গুলিতে গুরুতর আহত হয় কালা জহির। হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ২টি রামদা, ১টি দেশীয় তৈরি পাইপগান, ১২টি ককটেল, ৪টি কার্তুজের খোসা ও ৪টি তাজা শর্টগানের গুলি উদ্ধার করে। পুলিশ আরো জানায় তার নামে জেলার বিভিন্ন থানায় ৬টি মামলা রয়েছে।
কায়েমপুর ইউপি চেয়ারম্যান মো.ইয়াকুব ভূইয়া সাংবাদিকদের জানান, কুখ্যাত ডাকাত কালা জহিরের ভয়ে এলাকার মানুষ সব সময় আতংকে থাকত। তার মৃত্যুতে এলাকার মানুষ স্বস্তির নিশ্বাস ফেলছে।

Leave a Reply

Your email address will not be published.