বাংলাদেশ ফেসবুক ফ্রেন্ডস্ সোসাইটির সম্মেলন; নতুন কার্যকরী কমিটি গঠন

টিআইএন॥ বাংলাদেশ ফেসবুক ফ্রেন্ডস্ সোসাইটির দ্বিবার্ষিক জাতীয় সম্মেলন অনুষ্ঠীত হয়েছে আজ। বিকেল ৫ ঘটিকায় সভা শুরু হয়ে শেষ হয় রাত ১০ ঘটিকায়। উক্ত সভায় উপস্থিত সদস্যগণ তাদের প্রস্তাবনা তুলে ধরেন এবং আগামী দিনের কমিটিকে ফলপ্রসুভাবে কাজ করতে দিকনির্দেশনাও দেন। হাতির পুলের বহুল পরিচিত পুরোনো চাকচিক্যে ভরপুর চায়না কিচেন রেস্তোরায়  এই সম্মেলন অনুষ্ঠীত হয়। সকলের মতামত শুনে এক পর্যায়ে প্রধান উপদেষ্টা ও প্রধান অতিথি জনাব রুহুল আমিন মজুমদার বক্তব্যের মাঝে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে ১০ দিনের সময় দিয়ে নতুন কমিটি গঠনের প্রস্তাব রাখেন। উক্ত ১০ দিনের মধ্যে গঠনতন্ত্র এবং মুলনীতির চুরান্ত প্রকাশ করণের লক্ষ্যে সম্মিলীত কাজের আহবান জানান।
প্রাথমিকভাবে উক্ত ফেসবুক ফ্রেন্ডর্স সোসাইটি ৫টি বিষয়ের আলোকে কাজ করবে। কর্মসূচীগুলো হল: ১। ভেজাল ও নকল প্রতিরোধ, ২। মাদক প্রতিরোধ করন, ৩। দুনিতীমুক্ত সমাজ গঠন, ৪। মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন, ৫। জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ। সকলকে এই বিষয়ের সঙ্গে সঙ্গতি রেখে পোষ্ট দেয়ার আহবান জানানো হয়। এর বাইরে কোন পোষ্ট কোন ক্রমেই আমাদের পেইজ থেকে আসবে না। আমাদের সমর্থন বা লাইক থাকতে পারে। কিন্তু আমাদের পোষ্ট থেকে নয়। তথ্য প্রযুক্তি আইনের সঙ্গে সাংঘর্ষিক কোন কিছু আমাদের পেইজ থেকে দেয়া যাবে না। সভার শেষ প্রান্তে এসে আমাদের সভাপতি ও সম্মেলনের সভাপতি সমাপ্তি বক্তব্যের শেষান্তে নুতন কার্যকরী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য জনাব রুহুল আমিন মুজুমদার  এবং আইজি বীর মুক্তিযোদ্ধা কাজী বজলুর রশিদ সহ তিন সদসস্যের একটি কমিটি গঠন করে কার্যকরী সভাপতি ও সেক্রেটারী মনোনয়ন করেন। নাম ঘোষনা করে উপস্থিত সদস্যদের মতামত চাইলে সকলেই হাত উঠিয়ে মতামত দিয়ে কাজ এগিয়ে নিতে সহায়তা করেন। জনাব তসলিমুর রোজাকে প্রতিস্ঠাতা সভাপতি, জনাব তাজুল ইসলামকে কার্য্যকরী সভাপতি, জনাব ডা: হাসান মাহমুদ মামুনকে প্রতিস্ঠাতা সাধারন সম্পাদক ও বিশিস্ট সাংবাদিক মো: ওমর আলীকে কার্যকরী সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা করেন প্রধান উপদেস্টা রুহুল আমিন মজুমদার। সাথে ছিলেন সাবেক আই জি পি বীর মুক্তিযোদ্ধা জনার বজলুর রহমান।
তারপর সভার সমাপ্তি ঘোষণা করেন এবং ফুল দিয়ে সম্মানীত অতীতিদের বরণ করা হয়। সর্বশেষ সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলের তোরা দিয়ে ফটোসেশন করা হয় সর্বশেষ গ্রুপ ছবি দিয়ে সভা সমাপ্ত ঘোষনা করে উপস্থিন সকলেই ডিনার গ্রহন করেন। ডিনার শেষে সকলেই উৎফুল্ল মন নিয়ে সভাস্থল ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published.