বিএনপি’র যেখানে পাকাপোক্ত কেন্দ্রিয় কমিটি তৈরী করতে পারেনি-সেখানে আন্দোলন-অভ্যূত্থান-গণ অভ্যূত্থান করার টেকু তুলে লাভ কি?…ওমর ফারুক চৌধুরী

ফরিদপুর প্রতিনিধি॥ রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আগামী ২৯ মার্চ ফরিদপুর রাজেন্দ্র কলেজ মাঠের জনসভা সফল করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর উদ্যোগে আজ ২৩ মার্চ, ২০১৭ রোজ বৃহস্পতিবার দুপুর ১২.০০ টায় ফরিদপুর, রাজবাড়ি, মানিকগঞ্জ, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া, যশোর, মাদারীপুর, শরিয়তপুর, গোপালগঞ্জ জেলা যুবলীগের সমন্বয়ে ফরিদপুরের ঝিলটুলী, ঐতিহাসিক অম্বি^কা ময়দানে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, চাঁদ উঠার আগে নেতাদের কুরবানী দেয়, তার-ই নাম বিএনপি, সরকার যতটা শক্তিশালী, সংগঠন ততটাই দুর্বল এবং অসংগঠিত। বিএনপি’র যেখানে পাকাপোক্ত কেন্দ্রিয় কমিটি তৈরী করতে পারেনি-সেখানে আন্দোলন-অভ্যূত্থান-গণ অভ্যূত্থান করার টেকু তুলে লাভ কি ? লড়াই তো পরের কথা রাজ পথে অস্তিত্ব নেই। লড়াকু নেতা জীবন বাজী রেখে রাজপথে যাবার যাদের সাহস নেই তারা চাঁপাবাজ। তিনি আরও বলেন, নিজের স্বার্থে নয়, দলের স্বার্থে কাজ করে দ্বিধা বিভক্তি ভুলে দলকে শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। দেশকে জঙ্গীবাদ মুক্ত করতে এবং চলমান উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার কোনো বিকল্প নেই। শুধু সরকার শক্তিশালী হলে চলবে না দলকেও সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, যুবলীগের কিছু স্বতন্ত্র বৈশিষ্ট্য রয়েছে। আমার একটি সু-শৃঙ্খল সংগঠন। যুবলীগ করতে হলে চাঁদাবাজি, সন্ত্রাস ও নৈরাজ্য পরিহার করে সুষ্ঠ ধারার রাজনীতিকে ধারন করতে হবে। তিনি বলেন, দেশি-বিদেশী যড়যন্ত্র এখনো বন্ধ হয়নি, ৭১ এর পরাজিত শক্তি এখনো নির্মূল হয়নি, তারা নামে বে নামে সরকারের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্থ করতে জঙ্গী গোষ্ঠিগুলোকে উস্কে দিচ্ছে। এজন্য আগামী জাতীয় নির্বাচনে বর্তমান সরকারকে আবারো রাষ্ট্রিয় ক্ষমতায় আনা দেশ ও জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি আগামী ২৯ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ফরিদপুর রাজেন্দ্র কলেজ মাঠের জনসভা সফল করার জন্য যুবলীগ নেতা ও কর্মী-সমর্থকদের দিক নির্দেশনা প্রদান করেন। কমিউনিটি ক্লিনিক করে স্বাস্থ্য সেবায় বিশ্বকে পথ দেখালেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।
যুবলীগের আজকের প্রতিনিধি সভার বিশেষ অতিথির বক্তব্যে, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ন-সাধারণ সম্পাদক ও ফরিদপুর-১ আসনের সাংসদ আব্দুর রহমান বলেন, বিশ্বব্যাংকের টাকা না নিয়ে যে সরকার পদ্মা সেতুর মত সেতু করতে পারে সেই সরকার দেশের উন্নয়নে পারে না এমক কোন কাজ নেই। তিনি আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে পুণরায় আওয়ামী লীগের সরকার গঠনের সুযোগ করে দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে বাংলাদেশের কোন যুবককে আর ভাগ্যোনেষনে পৃথিবীর বিভিন্ন দেশে নির্বান্ধব পরিবেশে পাড়ি জমাতে হবে না। দেশে থেকেই তারা তাদের ভাগ্যের পরিবর্তন করতে পারবে।
জাহিদ-এর সভাপতিত্বে ও ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক এ এইচ এম ফুয়াদ-এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ ফারুক হোসেন, মোঃ জাকির হোসেন খান, আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, মোঃ ফারুক হাসান তুহিন, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, মোহম্মদ ইসলাম, রফিকুল ইসলাম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান কাফি, মোঃ জাহাঙ্গীর হোসেন, এন আই আহম্মেদ সৈকত, ঢাকা মহানগর যুবলীগ(উত্তর) সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর যুবলীগ (দক্ষিণ) ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব হোসেন স্বপন, শরিয়তপুর যুবলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃধা, রাজবাড়ি জেলা যুবলীগের আহ্বায়ক জহুরুল ইসলাম, ঝিনাইদহ জেলা যুবলীগের আহ্বায়ক আসফাক মাহামুদ জন, কুষ্টিয়া জেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম, মাগুরা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.