যথাযোগ্য মর্যাদায় কসবায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ভজন শংকর আচার্য্য, কসবা(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গতকাল রবিবার (২৬ মার্চ) যথাযোগ্য মর্যাদায় কসবা উপজেলা প্রশাসনের উদ্যেগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে: সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা, উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, সকল সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন, কসবা সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও বিডিপি, স্কাউটস, গার্লস গাইড, কিন্ডার গার্টেন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও অন্যান্য শিশু কিশোর সংগঠনের অংশগ্রহনে সমাবেশ, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী, মহিলা ও পুরুষদের ক্রীড়া প্রতিযোগিতা, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার বর্গের সংবর্ধনা, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান, মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা এবং হাসপাতাল ও এতিম খানা উন্নত মানের খাবার পরিবেশন । কুচকাওয়াজ অনুষ্ঠানে অভিভাদন গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিসুল হক ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, কসবা সার্কেল এর সহকারী পুলিশ সুপার আবদুল করিম ও অফিসার ইনচার্জ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন। এ সময় কসবা পৌরমেয়র মো.এমরান উদ্দিন জুয়েল, জেলা পরিষদ সদস্য মো.মোশারফ হোসেন ইকবাল, কসবা মহিলা ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো.তসলিম মিয়া, কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খান, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন-আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী মো.আজহারুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি এমএ আজিজ ও উপজেলা ছাত্রলগি সাধারন সম্পাদক মো.আফজাল হোসেন রিমন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন: উপজেলা যুব উন্নয়ন অফিসার মো.হাসিনুর রহমান তালুকদার, কসবা টি আলী ডিগ্রী কলেজ প্রভাষক হাসিনা জান্নাত, রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আক্কাস, কসবা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক শারমীন সুলতানা, কসবা প্রেসক্লাব সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা ও কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লায়লা আক্তার লিপি।
দুপুরে স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলঅ চেয়রম্যান এডভোকেট মো.আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন: উপজেলা ভাইস চেয়ারম্যঅন শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, সহকারী পুলিশ সূপার আবদুল করিম, কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খান, উপজেলা কমিউটি পুলিশিং কমিটির সভাপতি মো.শফিকুল ইসলাম রঙ্গু  ও বীর মুক্তিযোদ্ধা মো.শহীদুল্লাহ। কসবা প্রেসক্লাব সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা’র পরিচালানায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন: উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার একে এম আজিজুর রহমান,  জেলা সহকারী কমান্ডার মো.আবুল কালাম আজাদ ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান নাসিমা বেগম। বিকেলে উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পিবৃন্দসহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীগন সংগীত পরিবেশন করে দর্শকদের প্রসংশা কুড়িয়েছেন।
তাছাড়া দিবসটি পালনে কসবা প্রেসক্লাব, সিডিসি স্কুল সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্ব স্ব উদ্যেগে বিস্তারিত কর্মসূচী গ্রহন করেছেন।

Leave a Reply

Your email address will not be published.