রাজনীতিতে বাড়াবাড়ির ফল

তাজুল ইসলাম নয়ন॥ রাজনীতিতে অতিরিক্ত বাড়াবাড়ি হচ্ছে। ধরে নেয়া যায় দা থেকে আছার বড় এবং নৌকার চেয়ে এখন বৈঠা বড়। দেখে শুনে মনে হচ্ছে সবাই নেতা, নেতা নেতা ভাব আর প্রকৃত সর্বগুণে (ইতিবাচক) গুণান্বিত নেতার অভাব। এই অভাব থেকে শুরু হয়েছিল শুণ্যতা ; আর এই শুন্যতাই বিরাজ করেছে সমাজের সকল ক্ষেত্রে। এগিয়ে নিয়ে যাচ্ছে আজকের এই ধারাবাহিক আগুন সন্ত্রাসী থেকে শুরু করে সকল সন্ত্রাসী কর্মকান্ড। আমাদের চাওয়া ও প্রাপ্তি ও সুবিশাল প্রত্যাশা হবে এই নোংরা এবং সর্বধর্মীয় ঘৃণার কর্ম থেকে সকলকে মুক্ত রাখা। যারা ঐ ঘৃণ্য কাজের সঙ্গে যুক্ত তাদেরকে সুন্দর এবং নিশ্চয়তার জীবনে ফিরিয়ে আনার ব্যবস্থা করা। অনিশ্চয়তার মাঝ থেকে নিশ্চয়তার মাঝে এবং উন্নয়নের গতির সঙ্গে খাপ খাইয়ে দেওয়া। আসুন না আমরা দেখি কিভাবে আমাদের মূলনীতিগুলোকে ব্যবহার করে আগামী দিনে সুন্দর ও নিশ্চিত ভবিষ্যতের সোনার বাংলা গড়ে তুলতে পারি। আমাদের এই পথ চলায় আপনিও হতে পারেন একজন অগ্রজ। আপনার পাশে আমরা এবং আরো অনেকেই রয়েছে যারা আপনাকে গেঁথে তুলতে এবং সর্বাঙ্গীন সহযোগীতা করতে সদা প্রস্তুত। আমরা চাই বেশী বেশী গঠনমূলক ও সৃজনশীল পরিবর্তনের অঙ্গিকার নির্ভর পোষ্ট দেওয়। যার মাধ্যমে সুন্দর আগামীর জন্য ক্ষেত্রে প্রস্তুত করে যাওয়া।
আমি আশাবাদি মানুষ এবং বিশাল আশা নিয়ে বুক বেধে আছি যে, কখন আপনারা সকলে একযোগে উপযুক্ত পোষ্ট দিয়ে এবং নতুন নতুন সদস্য যুক্ত করে আমাদের আকাঙ্খা ও প্রত্যাকে জাগ্রত করে এগিয়ে নিয়ে যাবেন। আমরাও আপনার পাশে থেকে প্রয়োজনে সমস্যার ভাগ নিয়ে এগিয়ে যাব। দশে মিলে করি কাজ হারি যেতে নাহি লাজ। আসুন দশের লাঠি একের বোঝা এই মন্ত্রে এগিয়ে যায়। দিনের কাজ দিনের জন্যই যথেষ্ট।  এই মর্মে চিন্তা ও কাজের সমন্বয় ঘটায়।
সংসারে, সমাজে, কর্মক্ষেত্রে এমনকি সমগ্র দেশে এই প্রচারণার কাজ এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব আপনার ও আমার। তবে আপনার ভুমিকায় সবেচেয়ে বেশী। আপনাদের সাফল্যই আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। সুস্থ্য থাকুন, সুন্দর মন নিয়ে চলুন। আগামী দিনের আমাদের দায়িত্ব আপনার কাধে তুলে নিতে প্রস্তুতি নিন। মৃত্যু এবং শাস্তির মাধ্যমেই সকল সমস্যার সমাধান ভাবার কোন কারণ নেই। ভালবাসা এবং ক্ষমার মাধ্যমৈই সকল কিছুর উত্তম সমাধান। তাই ভাল বাসতে শিখুন এবং ক্ষমা করতে অভ্যাস করুন। ক্ষমা এবং ভালবাসার অন্তনীহিত গুণনিয়ের পথ চুলন। ঘটনার পিছনের ঘটনা উৎগাটনে সর্বদা নিয়োজিত থাকুন।  আল্লাহ রাব্বুল আল-আমীন আপনাদেরকে তৌফিক দান করুন। সকলেরই জন্য এই অরাজনৈতিক এবং অলাভজনক মঙ্গলময় বার্তা।
আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যগুলি সার্বজনীন। এই সার্বজনীনতাই শরীক হউক। আমাদের মুলনীতিগুলো হলো :- ১। মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন; ২। নকল ও ভেজাল প্রতিরোধ; ৩। মাদক প্রতিরোধ করন; ৪। দূর্ণীতিমুক্ত সমাজ গঠন; ৫। জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ।
এই পাঁচটি মুলনীতির আলোকে এর সুফল তোলে ধরা এবং কুফল এর ভয়াবহতা সম্পর্কে সতেচতনা সৃষ্টি করা। ইতিবাচক মনোভাব নিয়ে কথা বলা। নেতিবাচক এবং আক্রমনাত্মক ভাব পরিহার করা। উন্নয়ন কর্মকান্ডের সঙ্গে নিজেদেরকে সামিল করা। এই বিষয়ের আলোক আমরা পোষ্ট দিব আমাদের ফেসবুক ফ্রেন্ডস্ সোসাইটির পেইজে। এর বাইরে কোন পোষ্ট দিব না। এডমিনদেরকে বলছি আপনারাও এই লক্ষ্যের উপর নজর দিয়ে আমাদেরকে সহযোগীতা করুন।
আগামী দিনের নির্ভরযোগ্য ও বিশ্বস্ত এবং সার্বজনীন কল্যাণে নিয়োজিত একটি বহুল জনপ্রীয় মাধ্যাম হয়ে উঠুক আমাদের এই বাংলাদেশ ফেসবুক ফ্রেন্ডস্ সোসাইটির প্রচেষ্টা। আমরা হব সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তবে। রাজনীতি, সমাজনীতি, কর্মনীতি, ধর্মনীতি প্রতিটি ক্ষেত্রেই সার্বজনীন কল্যানে কাজ করে যাওয়ার অঙ্গিকার হউক আমাদের সকলের। আমরাই পারি, পেরেছি এবং পারব মন্ত্রে করে দেখাব প্রত্যয় ব্যক্ত করে সবাইকে শুভেচ্ছা জানিয়ে আগামী লিখার প্রত্যাশায়…। তাজুল ইসলাম, সভাপতি, বাংলাদেশ ফেসবুক ফ্রেন্ডস্ সোসাইটি।

Leave a Reply

Your email address will not be published.