রেস্টুরেন্ট পরিচালনায় রেস্টুরেটর জোন অ্যাপ উদ্বোধন

রাইসলাম॥ রেস্টুরেন্ট পরিচালনায় রেস্টুরেটর জোন অ্যাপ উদ্বোধন হয়েছে। দেশের শীর্ষস্থানীয় ওয়েবভিত্তিক ইআরপি সেবাদানকারী প্রতিষ্ঠান সিসটেক ডিজিটাল লিমিটেড এবং আন্তর্জাতিক এন্টারপ্রাইজ মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট কো¤পানি বিয়ন্ড ইনোভেশনস অ্যান্ড টেকনোলজিস লিমিটেড স্থানীয় বাজারে আন্তর্জাতিকমানের এন্টারপ্রাইজ মোবাইল অ্যাপ সেবা প্রদানে সম্মিলিতভাবে উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে গত মঙ্গলবার (২৮ মার্চ ২০১৭) বেসিস সভাকক্ষে রেস্টুরেন্ট পরিচালনার জন্য মোবাইল অ্যাপ্লিকেশন ‘রেস্টুরেটর জোন’ উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে অ্যাপটির উদ্বোধন করেন বেসিসের সভাপতি জনাব মোস্তাফা জব্বার।
এসময় সিসটেক ডিজিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বেসিসের সহ-সভাপতি জনাব এম রাশিদুল হাসান, বিয়ন্ড ইনোভেশনস অ্যান্ড টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান জনাব এস এম নুরুল হক, ব্যবস্থাপনা পরিচালক জনাব মোসাদ্দিক আহসান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার বলেন, প্রায় শত বিলিয়ন ডলার অ্যাপসের বাজারে বাংলাদেশের অংশগ্রহণ তুলনামূলক কম হলেও বেশ কিছু কো¤পানি ও ডেভেলপাররা আন্তর্জাতিকমানের ভালো অ্যাপ, গেইম তৈরি করছে। এই বিশাল বাজারে বাংলাদেশের সম্ভাবনা প্রচুর। সেটিকে কাজে লাগাতে আমাদের তরুণ ডেভেলপার ও উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। নতুন এই উদ্যোগ সেই কার্যক্রমকে এগিয়ে নেবে।
সিসটেক ডিজিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বেসিসের সহ-সভাপতি জনাব এম রাশিদুল হাসান বলেন, সিসটেক ডিজিটাল লিমিটেড বিগত ১৭ বছর যাবৎ সুনামের সাথে আইটি সেবা দিয়ে আসছে এবং স্থানীয় বাজারে পাঁচ হাজারের অধিক প্রতিষ্ঠানের সাথে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। অপরদিকে বিয়ন্ড ইনোভেশনস অ্যান্ড টেকনোলজি বহি:বিশ্বে অ্যাপস ডেভেলপমেন্টে অনেক কাজ করেছে, বিশেষকরে যুক্তরাষ্ট্রে বেশ কিছু অ্যাপ ভোক্তা পর্যায়ে অনেক সুনাম কুঁড়িয়েছে। সাফল্যের এই ধারাবাহিকতাকে কাজে লাগিয়ে দেশের বাজার উন্নয়নকল্পে একমত হয়েছে উভয় কো¤পানি।
যৌথভাবে তৈরি করা এই এন্টারপ্রাইজ সল্যুউশন আন্তর্জাতিকমানের ও সম্ভাবনাময়। এর মাধ্যমে দেশি-বিদেশী রেস্টুরেন্ট উদ্যোক্তারা তাদের ব্যবসায়ের প্রয়োজনীয় সকল কাজের চাহিদা মেটাতে পারবেন। জনাব মোসাদ্দিক আহসান আহসান বলেন, ব্যবসার জন্য এন্টারপ্রাইজ মোবাইল অ্যাপস অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠেছে। প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ তাৎক্ষণিক যোগাযোগের প্রয়োজনীয়তা এর পেছনে একটি মূল কারণ। এছাড়াও এডেলমেন ইন্টেলিজেন্সের ২০১৬ এর এ বিষয়ক আন্তর্জাতিক জরিপ অনুযায়ী, গত ১২-২৪ মাসে এন্টারপ্রাইজ মোবাইল অ্যাপসের বিশ্বব্যাপী খুব দ্রুত প্রসার হয়েছে। বিয়ন্ড ও সিসটেক থেকে আমরা বাজারের চাহিদা অনুযায়ী পর্যায়ক্রমে বিভিন্ন ধরণের এন্টারপ্রাইজ অ্যাপস নিয়ে আসবো। অ্যাপটি ডাউনলোড ও বিস্তারিত জানতে এই লিংকে ভিজিট করতে হবে :

https://play.google.com/store/apps/details…

Leave a Reply

Your email address will not be published.