কসবায় সংঘর্ষে একজন নিহত ॥ পুরো গ্রাম পুরুষ শুন্য

ভজন শংকর আচার্য্য, কসবা(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥  ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে রহিজ মিয়া (৪০) নামক এক যুবক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছে ৬/৭ জন। নিহত রহিজ মিয়া নিমবাড়ি গ্রামের মৃত লাবু মিয়ার ছেলে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে  দু’দলের লোকজনই ভাংচুর ও লুটপাট চালায়। খবর পেয়ে এএসপি (সার্কেল)আবদুল করিম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন এর নেতৃত্বে কসবা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়; বিগত ইউপি নির্বাচনে পছন্দের প্রার্থী সমর্থনকে কেন্দ্র করে উপজেলার মুলগ্রাম ইউনিয়নের নিমবাড়ি গ্রামের সুদন মিয়ার গোত্র ও জমসিদ মিয়ার গোত্রের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিলো। এই বিরোধের জের ধরে বিগত দিনে আরো প্রায় তিনবার একে অপরের গোত্রের উপর হামলা চালায়। সর্বশেষ গত ২০ মার্চ সুদন মিয়ার দলের লোকেরা আতর্কিত হামলা চালায় জমসিদ মিয়ার গোত্রের উপর। তারা হামলা করে জমসিদ মিয়ার গোত্রের প্রায় ১৫টি  ঘরে ভাংচুর ও লুটতরাজ চালায়। এই ঘটনার জেরে গত দ্ইুদিন যাবত দু’দলই দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে একে অপরের উপর হামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানায় আশে পাশে গ্রামের লোকজন। গতকাল তাদের দুই গোত্রের মধ্যে সংঘর্ষ বেধে গেলে খবর পেয়ে সুদন মিয়ার গোত্রের  মাটি কাটা শ্রমিক রহিজ মিয়া কাজ ফেলে আসার সময় পথিমধ্যে একা পেয়ে তার উপর হামলা চালায় জমসিদ মিয়ার ছেলে সহ তার দলের লোকজন। বল্লমের আঘাতে গুরুতর আহত রহিজ মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নেওয়া হলে পথিমধ্যে তার মৃত্যু হয়।
কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন জানান পরিস্থিতি এখন শান্ত। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২৫রাউন্ড ফাকা গুলি ছোড়ে। ঘটনাস্থলে বিপুল পরিমান পুলিশ মোতায়েন রয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা রুজু প্রক্রিয়াধিন।

Leave a Reply

Your email address will not be published.