সম্মাননা স্মারক সৌদি আরবের দুই সম্মানিত ইমামের হাতে

ইসরাত জাহান লাকী॥ বাংলাদেশ সফররত সৌদি আরবের দুই সম্মানিত ইমামের হাতে সম্মাননা স্মারক হিসেবে ‘ঢাকার চাবি’ তুলে দিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন । গত শনিবার (৮ এপ্রিল) রাজধানীর যাত্রাবাড়ীতে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের ‘জমঈয়ত ভবন’ উদ্বোধনকালে তিনি এ সম্মাননা স্মারক তুলে দেন।
সৌদি আরবের হারমাইন শরীফাইন অধিদপ্তরের ভাইস প্রেসিডেন্ট ড. শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুযাইম এবং মসজিদে নববীর ইমাম ও খতিব শাইখ ড. আব্দুল মুহসিন বিন মুহাম্মদ আল কাসিম বিদেশি কোনো নাগরিক হিসেবে প্রথমবারের মতো এ সম্মাননায় ভূষিত হলেন।
তিন বলেন, এই ঢাকা শহর থেকে প্রতিবছর লাখ লাখ ধর্মপ্রাণ মুসলিম হজ ও ওমরা পালন করতে সৌদি আরবের পবিত্র মক্কা এবং মদিনাতে যান। সে সময় সৌদি সরকার আমাদের নাগরিকদের নিরাপত্তা থেকে শুরু করে প্রতিটি বিষয়ে সহযোগিতা করে থাকে। এজন্য আমরা ঢাকাবাসীর পক্ষ থেকে তাদের অভিনন্দন জানাচ্ছি।
তিনি  আরো বলেন, সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের যেকোনো সময়ের তুলনায় বর্তমান সময়ে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বেশি। আমরা দোয়া করি যাতে এই বন্ধুত্ব সবসময় অটুট থাকে। সৌদির সঙ্গে যে সম্পর্ক রয়েছে তা অতি প্রাচীন। এই সম্পর্ক অব্যাহত থাকবে। ঢাকা শহরসব সময় পবিত্র মক্কা নগরী এবং মদিনা নগরীর পাশে থাকবে।
বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মোবারক আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জমঈয়তের উপদেষ্টা সংসদ সদস্য আলহাজ্ব এ কে এম. রহমতুল্লাহ, সৌদি ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা শাইখ আব্দুল্লাহ বিন যাইফুল্লাহ আল মুতাইরি, বাংলাদেশে সৌদি দূতাবাসের রিলিজিয়াস এ্যাটাশে শাইখ সুলতান মুহাম্মদ আল আনকারী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.