আরিফুল হক রনীর কুলখানী অনুষ্ঠিত

মরহুম আরিফুল হক রনীর চেহেলাম (কুলখানী) অনুষ্ঠীত হয়েছে গত শুক্রবার বাদ আছর গুলশান আজাদ মসজিদে। সাদা সিদে সাদা মানের মানুষ রনী হলেন আমাদের আপন জন বিশিষ্ট আইনবিদ এবং বঙ্গবন্ধুর সহচর বাংলাদেশ আওয়ামী লীগের সবেক প্রেসিডিয়াম সদস্য জনাব এডভোকেট সিরাজুল হক বাচ্চু মিয়া সাহেবের কনিষ্ট পুত্র। মৃত্যুকালে তিনি পারিবারিক আত্মিয় ছাড়াও অসংখ গুনগ্রাহী ও শুভাকাঙ্খি রেখে গেছেন। তারই প্রমান গত শুক্রবার বাদ আছর গুলশান আজাদ মসজিদে আত্মীয়, শুভাকাঙ্খি, প্রতিবেশী ও বন্ধুবান্ধবদের আনাগোনায় কানায় কানায় পূর্ণ ছিল আজাদ মসজিদের বিশাল প্রাঙ্গন। ঢাকায় অবস্থিত বন্ধুমহল, আত্মীয়সজন সহ এলাকা থেকে আগত দুই হাজারেরও বেশী মানুষ দোয়ায় শরীক হয়ে রনীর রুহের মাগফিরাত কামনা করেন।
মোনাজাতে অংশ গ্রহণ করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, স্বরাষ্ট্র মন্ত্রী, সংসদ সদস্য ও আইন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্যা, এটর্নি জেনারেল মাহবুবে আলম, বিচারপতি দ্বয়, পুলিশের আইজিপি মহোদয় সহ প্রশাসনের উদ্ধতন কর্মকর্তাবৃন্দ। পরিবারের পক্ষ থেকে সকলের উদ্দেশ্যে কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জনাব এ্যাডভোকেট আনিসুল হক এমপি। যিনি একাধারে রনীর প্রীয় বড় ভাই এবং খুবই কাছের একজন বন্ধু। আজ বলতে হয় মরহুম জনাব এ্যাডভোকেট সিরাজুল হক সাহেবের নির্বাচনী মিছিলে রনীভাই ও আমাদের সাথে একই বাক্যে আওয়াজ দিত। সেই আওয়াজ ও বন্ধুসুলভ সদ্য হাস্যোজ্জ্বল আচরণ এবং সদালাপী মানুষটির কুলখানি অনুষ্ঠানেও জ্যান্ত প্রতিচ্ছবী ভেসে উঠেছিল আমাদের মনে। আল্লাহ ওনাকে জান্নাতবাসী করুন এবং উনার মা এবং বোন ও আমাদের প্রীয় আনিছুল হক সাহেবকে দীর্ঘায়ূ দান করুন।
দেশবাসী তথা প্রধানমন্ত্রীর দেয়া দায়িত্বের মাধ্যমে সকলের সেবা করে আগামী দিনে আরো সুন্দর এবং গতিশীল নের্তৃত্ব দিয়ে সকলের কল্যাণে নিজেকে নিয়োজিত করে আমাদেরকে আরো গর্বভরা পথচলার অংশীদার হতে দাবিদার করে তুলন। আল্লাহ আমাদের সঙ্গে থেকে জনাব এ্যডভোকেট আনিছুল হক সাহেবের পথ চলার সঙ্গি করে এগিয়ে নিয়ে যাক বৃহৎ কল্যাণের লক্ষ্যে। আমিন

Leave a Reply

Your email address will not be published.