মৎস্যমন্ত্রীর অনুষ্ঠান ঘিরে উত্তেজনা, মাঠে বিজিবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের অনুষ্ঠান ঠেকাতে উপজেলা আওয়ামী লীগের সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এটিকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যকে মোতায়েন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়।

১২-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শাহ আলী বিষয়টি নিশ্চিত করে সন্ধ্যায় জাগো নিউজকে বলেন, মন্ত্রী যেহেতু প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধনের জন্য সরকারি সফরসূচি দিয়েছেন, সেটি তো আর এখন পরিবর্তন হবে না। কর্মসূচি ঘিরে অপর একটি পক্ষের সঙ্গে উত্তেজনা বিরাজ করছে। তাই আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিজয়নগরে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রোববার সকাল থেকে বিজিবি সদস্যরা টহলে থাকবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, রোববার ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধন ও সুধি সমাবেশে যোগ দেয়ার কথা রয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড. ছায়েদুল হকের।

তবে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে আমন্ত্রণ না জানানোয় গত বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোটেক তানভীর ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম ভূঁইয়া মন্ত্রী ছায়েদুল হকের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন।

পরে এদিন বিকেলেই উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠন রোববার বিজয়নগরে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন। এরপর শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে মারধর ও কার্যালয় ভাঙচুর করে দুর্বৃত্তরা। এছাড়া দুর্বৃত্তরা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর নামফলকও ভেঙে দেয়।

Leave a Reply

Your email address will not be published.