জঙ্গিবাদ ছাড়লে কর্মসংস্থানের সুযোগ করে দিতে হবে: প্রধানমন্ত্রী

তা ইলালাম॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা জঙ্গিবাদ থেকে ফিরে আসবে তাদের সবার কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে হবে। ওরা যেন ঠিকভাবে নিজেদের জীবন আবার গুছিয়ে নিতে পারে সেজন্য সবাইকে সহায়তা করতে হবে। স্বাভাবিক জীবনে ফিরে এসে যে যা করতে চায়, সেই অনুযায়ী তাদের অর্থসহায়তা আইনী সহায়তা প্রদান করা হবে। র্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে কুর্মিটোলায় র্যাব ফোর্সেস সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। এসময় র্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সফলতার প্রশংসাও করেন।
প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ঠেকাতে র্যাব থেকে শুরু করে সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। আর সেই কাজ করতে গিয়ে অনেকে প্রাণও হারিয়েছেন। আমি তাদের প্রতি সহমর্মিতা ও সমবেদনা জানাই।
তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা দিতে গিয়ে যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি আমার শ্রদ্ধা।
২০১৩-১৪ সালে বিএনপির জ্বালাও-পোড়াও কর্মসূচির প্রসঙ্গ টেনে তিনি বলেন, দেশ যে শুধু জঙ্গিদের দ্বারাই সমস্যার মুখোমুখি হয়েছে তা নয়, আরো অনেকে সমস্যার সৃষ্টি করে। বিএনপির জ্বালাও-পোড়াও কর্মসূচিতে জঙ্গি ও সন্ত্রাসীরা উৎসাহিত হয়। এগুলো কোনো রাজনীতি হতে পারে না। প্রধানমন্ত্রী বলেন, বিদেশী, মন্দিরের পুরোহিত, গীর্জার যাজক ও মসজিদের ইমাম হত্যাকান্ড সুপরিকল্পিত। কিন্তু ইসলাম কখনোই মানুষ হত্যার কথা বলে না। তাই মানুষ হত্যা করে কেউ জান্নাতে যাবে না, বরং জাহান্নামে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published.