এ এস মনিরুল হক উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এর ৩য় সভা

তৌহিত টিপু॥ গত ৫/৫/২০১৭ইং সন্ধে ৭.৩০ মিনিটে ইসকাটনস্থ হোটেল মিকাডো চাইনিজ রেস্তোরায় এসোসিয়েশনের ৩য় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় নতুন পুরানের এক মিলন মেলায় পরিণত হয়। যেখানে সবাই সবার অবস্থান থেকে স্কুল ও কলেজের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন মতামত প্রদান করে। বিশেষ করে আহবায়ক জনাব তাজুল ইসলাম সাহেব (যুগ্ম সচিব) তাঁর ইচ্ছা ও আকাঙ্খার সঙ্গে সকলে মতামতকে যুক্ত করে আগামী দিনের কর্মসূচী ঠিক করেন।
আগামী রমজানে একটি ইফতার পার্টির আয়োজন করা হবে। যেখানে গ্রামের সকল সদস্য ও স্কুলের সকল ছাত্র-ছাত্রীর উপস্থিতি নিশ্চিত করবে। আগামীর পথচলায় সকলেই এলাকার এবং স্কুলের উন্নয়নে এক হয়ে কাজ করবে। আরো একটি বিষয় আলোচনায় সিদ্ধান্ত হয়, রমজানের ঈদের পরের দিন ঈদ পুর্নমিলনি অনুষ্ঠান হবে। উক্ত স্কুল মাঠে ঐ অনুষ্ঠানে গ্রামে গণ্যমান্য সকলেই আমন্ত্রিত। বিশেষ করে স্কুলের সকল ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। এলামনাই এসোনিয়েশনের সকল সদস্যরা যার যার অবস্থান থেকে দাওয়াতের ব্যবস্থা করবে এবং নতুনদের উৎসাহিত করবে।
এসোসিয়েশনের ওয়েব পেইজ উদ্ভোধন করা হয় এবং বিস্তারিত আলোচনান্তে সিদ্ধান্ত হয় ওয়েব পেইজ এর সকল মেনু এবং সাব মেনুর বিষয়ে বিস্তারিত পরামর্শ ও গঠনমুলক সুচিন্তিত লিখা পাঠাতে হবে আহবায়কের দফতরে। সদস্যদের মাসিক চাঁদার পরিমান নির্ধারণ করা হয়। প্রতি মাসে ৫০০টাকা এসোসিয়েশনের অনলাইন একাউন্টে বা চৌধুরী কামাল ভাইয়ের নিকট প্রতি মাসে দেয়া অথবা ওয়েব পেইজে গিয়ে ব্যাংক লিংকে ঢুকে ঘরে বসেই জমা দেওয়া। সর্বোপরি নতুনদেরকে গ্রহন এবং পুরাতনদেরকে স্মরণের মাধ্যমেই উক্ত সভার মুল পর্ব শুরু হয়।
সভার হোষ্ট জনাব শাখাওয়াত ভাই বিশেষ প্রয়োজনে উপস্থিত না থাকার কারণে উপস্থিত সকলেই ওনাকে মিস করে আগামী দিনে একসঙ্গে সকলেই উপস্থিত হতে আগ্রহ প্রকাশ করেছে। পুরাতন যারা বিভিন্ন কাজে ব্যস্ততার জন্য আসতে পারেনি তাদের প্রতি আহবান রইল আগামী দিনে উপস্থিত হয়ে আনন্দঘন পরিবেশকে আরো শ্রুতিমধুর করে তুলতে। সভার আহবায়ক সাহের তার দুঃখের সংবাদ ও খুশির সংবাদ দুটোই শেয়ার করেন। গত মাসে ওনার আম্মাজান আকস্মিক মৃতবরণ করেন এবং আগামী ১৩ তারিখ শনিবার দোয়া মোনাজাতে সকলকে শরীক হওয়ার জন্য দাওয়াত করেন। ওনার ছোট ছেলে এবার এস এস সি পরীক্ষায় গোল্ডেন এ পেয়ে মেধার স্বাক্ষর রাখেন এবং ওনার (জনাব তাজুল ইসলাম) সাহেবের পদোন্নতি হয়। তিনি জনশক্তি উন্নয়ন বুরোর পরিচালক থেকে পদোন্নতি পেয়ে এডিজি তে উন্নীত হন। বর্তমানে তিনি ঐ সংস্থার দ্বিতীয় কর্তা ব্যক্তি হিসেবে কর্মরত। আমার তাঁর সাফল্যে আনন্দিত এবং দোয়া করি তিনি যেন ঐ সংস্থার সুনাম আরো বৃদ্দি করতে পারেন।
সর্বশেষে রাতের খাবারের মাধ্যমে ও গ্রুপ ছবির সেশনের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষিত হয়।

Leave a Reply

Your email address will not be published.