কসবায় দুই ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন গ্রাম্য সালিশে দুই কিশোরকে মাথা ন্যাড়া করা হয়নি

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি ॥ দৈনিক যুগান্তর পত্রিকায় গত ৩ মে দ্বিতীয় পৃষ্টার ৮ কলামে আখাউড়া সালিশে দুই ছাত্রলীগ কর্মীর মাথা ন্যাড়া ও জুতা পেটা শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন দুই চেয়ারম্যান। গোপিনাথপুর ইউপি’র চেয়ারম্যান মান্নান জাহাংগীর ও আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউপির চেয়ারম্যান মো.কামাল ভূইয়া কসবা সদরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলন বলেন; দৈনিক যুগান্তরে এবং একটি অনলাইন পোর্টালে মিথ্যা সংবাদটি পরিবেশন করে আমাদের সম্মানহানি করা হয়েছে।
প্রকাশিত সংবাদে বলা হয়েছে মারামারির অভিযোগ এনে সালিশী বিচারের মাধ্যমে দুই ছাত্রলীগ কর্মীর মাথা ন্যাড়া করে জুতোপেটা করা হয়েছে। প্রকৃত ঘটনা হলো মনিয়ন্দ ইউনিয়নের পারভেজ (১৬) ও হারুন (১৭) নামক দুই তরুন একটি বিয়ের  গায়ে হলুদের অনুষ্ঠানে নাচানাচি করতে চেয়ে ব্যর্থ হলে ওই বাড়ির  কলেজ পড়–য়া ছাত্র মো.আরিফ (১৭) কে বেদড়ক মারধোর করে। পারভেজ ও হারুন দুজনই এলাকার চিহ্নিত ইভটিজার ও বখাটে। পুর্বেও এদের অপকর্মের জন্য সামাজিক বিচার হয়েছে। গত ২৯ এপ্রিল নতুন বাজারে এ ঘটনার বিচারে পারভেজ ও হারুনকে আরিফের চিকিৎসার খরচ বাবদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সমাজের নিকট ক্ষমা চাওয়ানো হয়।
এদের চুল-নখ লম্বা হওয়ার কারনে বাড়িতে নিয়ে অভিভাবকগন তাদের মাথার চুল মেশিনে ছোট করে ফেলে। মাথা ন্যাড়া, জুতো পেটার মতো শাস্তি দেয়া হয়নি। এরা কোনো ছাত্রলীগের সদস্য নয়। ওরা প্রাথমিক বিদ্যালয়ের গন্ডিও  পেরোতে পারেনি। এ সময় পারভেজের বাবা আবদুল বারেক ওরফে কচু মিয়া উপস্থিত ছিলেন। তিনিও বলেন তার সন্তান পারভেজ তার কথা শুনেনা। বাউন্ডেলে হয়ে ঘরে বেড়ায়। মনিয়ন্দ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শাহীন ও সাধারন সম্পাদক রাজিব ভূইয়াও এসময় উপস্থিত থেকে বলেন: এরা কেউই ছাত্রলীগের সাথে জড়িত নয়। পত্রিকায় মিথ্যাভাবে সংবাদ পরিবেশন করে ছাত্রলীগেরও ভাবমূর্তি নষ্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.