সরকারের সাথে বিচার বিভাগের দূরত্ব নেই: আনিসুল হক

রাইসলাম॥ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচার বিভাগের সাথে যে নির্বাহী বিভাগের কোনো দূরত্ব নেই তা প্রধান বিচারপতির বক্তব্যেই স্পষ্ট হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশে লায়ন্স ক্লাবস ৩১৫ এ ওয়ান এর ২২তম বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এই মন্তব্য করেন।
সম্প্রতি প্রধান বিচারপতি ও সরকারের বিভিন্ন মহলের বক্তব্যে বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের দূরত্ব তৈরি হয়েছে বলে অনেকেই মনে করছেন। এ অবস্থায় সরকারের সঙ্গে বিচার বিভাগের কোনো দূরত্ব তৈরি হয়েছে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমার মনে হয় মাননীয় প্রধান বিচারপতি গতকালই এর অবসান ঘটিয়েছেন। তিনি অত্যন্ত পরিষ্কারভাবে বলেছেন যে বিচার বিভাগের সাথে সরকারের কোনো দূরত্ব নাই।
এর আগে অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেছেন, দেশের অবকাঠামো, শিক্ষা, অর্থনীতিসহ সামগ্রিক উন্নয়নের সূচনা করেছিলেন বঙ্গবন্ধু। বর্তমানে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। এই সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর দেশের অর্থনীতি চাঙা হয়েছে। লায়নদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সমাজের দায়িত্বশীল অংশীদার। আপনাদের সহযোগিতা ও অংশীদারত্ব ছাড়া উন্নয়ন এবং কোনো চ্যালেঞ্জ মোকাবিলাও সম্ভব নয়। আমি আপনাদের দেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাই।
লায়ন কল্পনা রাজিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এ কে এম রেজাউল হক, এফবিবিসিআই এর সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, শেখ কবির হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.