ক্ষমাহীন শাস্তির মুখে পড়বে ‘আরবভূমি দখলকারী’ ইসরাইল: উত্তর কোরিয়ার হুমকি

আন্তর্জাতিক ডেক্স॥ উত্তর কোরিয়ার নেতা উনের বিভিন্ন বক্তব্যের মধ্যে একটি তাৎপর্যপূর্ণ বক্তব্য যা কার্যকরী ঔষধ বা হুমকি হিসেবে গন্য। মানবতার শত্রু ইহুদিবাদী ইসরাইল ক্ষমাহীন শাস্তির মুখে পড়বে বলে মন্তব্য করেছে উত্তর কোরিয়া।
ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারম্যান উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের বিরুদ্ধে অপমানসূচক বক্তব্য দেয়ার পরিপ্রেক্ষিতে পিয়ংইয়ংয়ের পক্ষ থেকে এ কঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে। যুদ্ধবাজ লিবারম্যাান গত সপ্তাহে উত্তর কোরিয়ার নেতা কিমকে, তার ভাষায়, পাগল বলে অভিহিত করেছিলেন। এর প্রতিক্রিয়ায় ইসরাইলের বিরুদ্ধে এ বিবৃতি প্রকাশ করে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএ।
বিবৃতিতে বলা হয়, এ ধরনের মন্তব্যের মাধ্যমে মধ্যপ্রাচ্যে শান্তি বিনষ্টকারী, আরবভূমি দখলকারী এবং মানবতার বিরুদ্ধে অপরাধী ইহুদিবাদী ইসরাইল বিশ্বের নিন্দা এড়ানোর ঘৃণ্য ষড়যন্ত্র করছে। মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইলের কাছেই একমাত্র অবৈধ পরমাণু অস্ত্র আছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়। লিবারম্যানের বক্তব্যের মাধ্যমে উত্তর কোরিয়ার নেতাকে অপমান করা হয়েছে- এ কথা উল্লেখ করে এতে আরো বলা হয়, ক্ষমাহীন সহস্রগুণ শাস্তির মুখে পড়বে তেল আবিব। উত্তর কোরিয়ার ভাবমর্যাদা বিনষ্ট করার আগে ইসরাইলকে দ্বিতীয়বার ভাবনা-চিন্তা করতেও বলা হয়েছে ওই বিবৃতিতে। খবর পার্স টুডে।

Leave a Reply

Your email address will not be published.