পরিবর্তনের গল্প

টিআইএন॥ একজন মানুষই পারেন আরেক মানুষকে তার ভুল পথ থেকে ফিরাতে। ফিরাতে পারেন সঠিক পথে। আর এই কাজটিই করে যাচ্ছেন আমাদের আইন মন্ত্রী আনিছুল হক। তিনি নিজে সৎ থেকে মানুষের প্রয়োজনে পাশে থেকে সকলের সঙ্গে কথা বলে এমনকি প্রয়োজনকে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন নিরলস ভাবে। যার কোন চাহিদা নেই সেই মানুষটির সাদামাটা জীবন ও সহজ সরল কথা গ্রাম বাংলার মানুষের মনে দাগ কাটে এবং সেই মানুষটির কথা চিন্তা করে বাংলাদেশ আওয়ামী লীগের ছায়াতলে ফিরে আসে পরিবার পরিজন নিয়ে। এই গল্পটিই প্রমান করে একজন আনিছুল হক প্রয়োজন আছে কসবা-আখাউড়ার এবং তারমত আরো আনিছুল হক প্রয়োজন আমাদের সমাজ ও দেশের।
জনাব আনিছুল হকের নির্বাচনী এলাকার এক সম্ভ্রান্ত বিএনপি নেতার পরিবার। এই পরিবারের সঙ্গে মন্ত্রীর পরিচিত এক লোকের মাধ্যমে আলাপ হয় এবং সেই আলাপ চারিতায় ঐ পরিবারটি মুগ্ধ হয় মন্ত্রিমহোদয়ের প্রতি। ঐ পরিবারটির ভাষ্য হলো মন্ত্রিমহোদয় মাটির মানুষ এবং উনার মত মানুষ হয়না। তাই তারা তার প্রতি তাদের সকল আস্থা ও বিশ্বাস স্থাপন করে। তারপর থেকে সেই পরিবার মাঝে মধ্যে মন্ত্রীমহোদয়ের সঙ্গে ফোনে যোগাযোগ করে এবং এই যোগাযোগের মাধ্যমে সম্পর্ক সুদৃঢ় করে।
আমার সঙ্গে সেই পরিবারের দীর্ঘদিনের সম্পর্ক এবং সেই সম্পর্ক ধরেই বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় এবং সেই আলোচনার মাধ্যমেই মন্ত্রী মহোদয়ের সম্পর্কে বিশেষ আলোচনা হয়। আমিও মন্ত্রীমহোদয়ের গুনগান এবং অতিত ও বর্তমান সম্পর্কের কথা বলি ঐ পরিবারে। পরিশেষ যে ঘটনাটি ঘটল তা হল ঐ পরিবারটি বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ এর সমর্থক হয়ে আগামী দিয়ে মন্ত্রীমহোদয়ের সততা এবং প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডের অংশীদ্বার হতে চায়। হয়ত মন্ত্রীমহোদয় এই সংবাদটি আমি মুখে বলার আগে পত্রিকার মাধ্যমে জেনে যাবেন এবং মুখে বলার পর বাস্তব কার্যক্রম হাতে নিবেন।
এমনই পরিবর্তনের আরো গল্প নিয়ে হাজির হবো আগামী পর্বে।

Leave a Reply

Your email address will not be published.