মরহুম ওয়াজেদ মিয়া স্মরণে মিলাদ মাহফিল

নয়ন॥ বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়া স্মরণে গত বুধবার তার ধানমন্ডির বাসভবন সূধা সদনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওয়াজেদ মিয়ার অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাদ মাগরিব আয়োজিত এই মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন তাঁর আত্মীয় স্বজন, বন্ধু-বান্দব ও সন্তানদ্বয়।
দেশ বরেণ্য এই মহৎ ও সততায় পূর্ণ আন্তরিক, কর্মঠ দেশপ্রেমীক মানুষটির মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে দেশের সকল প্রান্তে এবং দেশের প্রতিটি মানুষ অন্তরে তাঁর প্রতি কৃতজ্ঞতা ও দোয়া মোনাজাত করেছেন। এই মানুষের দৃশ্যত কোন শত্রু ছিলনা কিন্তু অদৃশ্য শত্রুদ্বয়ও তাদের আত্মার মাগফিরাত চেয়ে মোনাজাত করেছেন। আমার তাঁর মত মানুষ চাই এবং তাঁর মত মানুষের অভাব অনুভব করে যাচ্ছি প্রতিনিয়ত।
এই রতœকে আমরা হারিয়েছি কিন্তু যে রতœ আমার বঙ্গবন্ধু আবিস্কার করেছিলেন সেই রত্ম তাঁর জীবন ও কর্ম দিয়ে এই শিক্ষাই দিয়ে গেছেন যা উপলব্দি করে দ্বিতীয় রতœ হিসেবে আভিভূত হওয়া সময়ের দাবি মাত্র। আমাদের চাই এই সুধামিয়া বার বার ফিরে আসুক। উত্তরাধিকার সূত্রে যারা এগিয়ে আসছে তাদের ছোয়ায় দেশ ভরে যাক। এই কামনাই করছি প্রতিনিয়ত।

Leave a Reply

Your email address will not be published.