আইন শৃঙ্খলার উন্নয়নে পুলিশ বাহিনী গুরুত্বপুর্ন ভূমিকা পালন করছে

কসবা(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক এমপি বলেন, দেশের আইন শৃঙ্খলার উন্নয়নে বাংলাদেশ পুলিশ গুরুত্বপুর্ন ভূমিকা পালন করছে। তিনি শেখ হাসিনা সরকারের নানা মুখী উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরেন। তিনি কসবাকে জংগী, সন্ত্রাস ও মাদকমুক্ত রাখার ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। তিনি পুলিশ বাহিনীর উপর অর্পিত দাায়িত্ব নিষ্ঠা ও দক্ষতার সাথে পালন করার পরামর্শ দেন। তিনি আরো বলেন, দেশের বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করে যাচ্ছে। মন্ত্রী গত শুক্রবার (১৯ মে) সন্ধ্যায় ৬ কোটি ৬ লাখ টাকা ব্যায়ে নবনির্মিত কসবা থানা ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ আয়োজিত সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।
থানা কমপাউন্ডে সূধী সমাবেশে বাংলাদেশ পুলিশ চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান বিপিএম,পিপিএম এর সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন: ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মো.মিজানুর রহমান পিপিএম (বার) ও এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার মো.কবির হোসেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন; উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিসুল হক ভূইয়া, অতিরিক্ত পুলিশ সুপার মো.ইকবাল হোসাইন, আইনমন্ত্রীর এপিএস এডভোকেট রাশেদুল কায়সার ভূইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো.সামছুজ্জামান, সহকারী পুলিশ সুপার (নবীনগর সার্কেল) চিত্তরঞ্জন পাল, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) আবদুল করিম, কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খান, জেলা পরিষদ সদস্য মো.মোশারফ হোসেন ইকবাল, কসবা পৌর মেয়র মো.এমরান উদ্দিন জুয়েল, আখাউড়া পৌর মেয়র মো.তাকজিল খলিফা কাজল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন-আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী মো.আজহারুল ইসলাম, আলহাজ¦ রুহুল ভূইয়া বকুল ও পাক্ষিক অপরাধ পত্র সম্পাদক খ.ম হারুনুর রশীদ ঢালী। অনুষ্ঠানে পুলিশ বাহিনীর কার্যক্রমে আরো গতিশীল করতে এলাকার বিশিষ্ট শিল্পপতি বদিউল আলম জামাল একটি পিকআপ ভ্যান থানা কর্তৃপক্ষের নিকট উপহার হিসেবে প্রদান করেন।
অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে স্থানীয় ও ঢাকা থেকে আগত জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অফিসার ইনচার্জ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন এর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন: বিশিষ্ট সাংবাদিক মো.মনির হোসেন, কসবা প্রেসক্লাব সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা, কসবা টি আলী ডিগ্রী কলেজ প্রভাষক হাসিনা জান্নাত ও কসবা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক শারমিন সুলতানা। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনিপেশার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।
তার পুর্বে মন্ত্রী কসবা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে তেতৈয়া-ফুলতলী গ্রামবাসীর উদ্যোগে মরহুম সিরাজুল ইসলাম নসু মুহুরী লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা উদ্বোধন করেন এবং উপজেলার জয়নগর বাজারে স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতির নতুন বিদ্যুৎ লাইন সংযোগ উদ্বোধন উপলক্ষে জনসভায় ভাষন দেন।

Leave a Reply

Your email address will not be published.