কসবায় উন্নয়নের সোপান অনুষ্ঠানে তথ্য সচিব মরতুজা আহমদ বিশ^বাসীর কাছে বাংলাদেশ সরকারের উন্নয়ন একটি বিস্ময়

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের সচিব মরতুজা আহমদ বলেন  বিশ^বাসীর কাছে বাংলাদেশ সরকারের উন্নয়ন একটি বিস্ময়। তিনি বলেন সরকারের উন্নয়ন কর্মকান্ডকে জনসাধারনের মাঝে তুলে ধরতে হবে। তিনি উন্নয়ন কর্মকান্ডে যুবকদেরকে সক্রিয় ভাবে সম্পৃক্ত করার আহবান জানান। তিনি চাকুরী জীবনের শুরুতে কসবা উপজেলার ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত থাকাকালীন যে সকল মানুষের সহায়তা পেয়েছেন তাদের স্মৃতিচারণ করতে গিয়ে কিছুটা আবেগে আপ্লুত হন। চাকুরী জীবনে সর্বোচ্চ পদে অধিষ্ঠিত হওয়ার প্রেরনাটুকু ত্রিশ বছর পূর্বে এই কর্মস্থলে পেয়েছেন বলে উল্লেখ করেন। তিনি সে জন্য কসবার মানুষের ভালবাসার কাছে কৃতজ্ঞ। তিনি তার বক্তৃতায় আরো বলেন বাংলাদেশ যে উন্নয়নের রোলমডেল তা আধুনিক কসবাকে দেখেই বুঝা যায়। তিনি বলেন তার সেই পরিচিত কসবা এখন বর্তমান সরকারের উন্নয়নের দৃষ্টান্ত। তিনি গত বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে কসবা উপজেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে বাংলাদেশ বেতার কুমিল্লা কেন্দ্র আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং ও সরকারের উন্নয়নমূলক কর্মকার্ন্ড বিষয়ে প্রচারনামূলক “ উন্নয়নের সোপান ” শীর্ষক বহিরাঙ্গণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।
বাংলাদেশ বেতার কুমিল্লার আঞ্চলিক পরিচালক মো: আসাদ উল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন: বাংলাদেশ বেতারের মহাপরিচালক মো: নাসির উদ্দিন আহমেদ, উপ মহাপরিচালক (অনুষ্ঠান) সালাউদ্দিন আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, এএসপি সার্কেল (কসবা-আখাউড়া) আবদুল করিম, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো: আনিসুল হক ভূইয়া, আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব এডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন-আহ্বায়ক এমজি হ্ক্কাানী ও সাবেক উপজেলা চেয়ারম্যান হাজী রুহুল আমিন ভূইয়া বকুল। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন বাংলাদেশ বেতার কুমিল্লার মাহতাব সোহেল ও তাসমিয়া রহমান রাকিবা।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ বেতার ও কসবার বিশিষ্ট শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন। অনুষ্ঠানাদিতে উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, শিক্ষক-অভিভাবক-শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.