অপরাজনীতির সূচনা করছে বিএনপি

টিআইএন॥ বিএনপি বাংলাদেশে অপরাজনীতির সূচনা করছে বলে অভিযোগ করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির অফিসে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এর আগে দলটির সম্পাদকমন্ডলীর এক বৈঠক অনুষ্ঠিত হয়।
কাদের বলেন, গতকাল দেখলাম বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া টুইট করেছেন। সেখানে তিনি বলেছেন, অপরাজনীতি বিদায় করতে চান। আমি বলবো, দেশে অপরাজনীতি শুরু করেছেন আপনারা। বাংলাদেশে যত অপরাজনীতি হয়েছে, সব বিএনপিই করেছে। আমি বিনয়ের সঙ্গে বলতে চাই অপরাজনীতি নিয়ে আপনার (খালেদা) কন্ঠে বড় বড় সুন্দর কথা মানাই কি? আসন্ন রজমান মাসে দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, পানি গ্যাস ও নিত্যপণ্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রী ও মন্ত্রণালয়কে অনুরোধ জানান ওবায়দুল কাদের।
অন্যদল থেকে কোনো নেতা-কর্মী আওয়ামী লীগে যোগ দিতে হলে আগে কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে অনুমোদন নিতে হবে বলেও জানান কাদের। তিনি বলেন, কেন্দ্রের অনুমোদন না থাকলে তা গ্রহণযোগ্য হবে না। কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে দলের মধ্যে বিভেদ সৃষ্টি যাতে না হয় সে বিষয়ে সবাইকে সর্তক দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, আজ আমাদের টার্গেট দু’টি। একটি হলো আগামী জাতীয় সংসদ নির্বাচন। অন্যটি হলো প্রধানমন্ত্রীর স্বপ্নের ‘ভিশন-২০২১’ বাস্তবায়ন করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা।

Leave a Reply

Your email address will not be published.