দুর্নীতি মামলায় কক্সবাজারের সাবেক ডিসি কারাগারে

রবিউল॥ দুর্নীতি মামলায় কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক মো.রুহুল আমিনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গত সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌফিক আজিজ এ আদেশ দেন।
কক্সবাজারের জেলা প্রশাসক থাকাকালীন সময়ে রুহুল আমিনের বিরুদ্ধে মাদার বাড়ি বিদ্যুৎ প্রকল্পের ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক। এ মামলায় এডিসি জাফর আলম ও ভূমি অধিগ্রহণ শাখার আরও দুই কর্মচারী বর্তমানে কারাগারে রয়েছেন।
জনগণের দেয়ার সম্মানী দায়িত্ব পালনে এই ধরনের পুকুর চুরি এবং নিলর্জ্জ কাজ যারাই করুক না কেন তাদের বিরুদ্ধে প্রশাসন এমন জনগনও আরো সোচ্চার হওয়া প্রয়োজন। এই ভদ্রলোক সৃষ্টিকর্তার প্রতি বিন্দু মাত্র ভয় এমনকি ভরসাও নেই; তাই যখন তিনি গ্রেফতার হলেন তখন তিনি নিজেকে আড়াল করার জন্য কাগজ দিয়ে মুখ ডাকলেন এবং নিজেকে আড়াল বা লোকানের বিভিন্ন চেষ্টা করলেন। কিন্তু কেন জনগণ দেখলে সমস্যা কি? জনগণনতো শেষ বিচারক নই, বরং যাকে বিশ্বাস ও ভরসা এবং ভয় এর মাধ্যমে সব সময় স্মরণ করে কাজ করা উচিত সেই সৃষ্টিকর্তাকেই তো লজ্জা বা ভয় করেননি। পালন করেননি তাঁর আদেশ ও নির্দেশ। এখনও সময় আছে নিজেকে শুধরে নিয়ে আগামী দিনের কল্যাণের তরে কাজ শুরু করার। তাই ফিরে আসুন সততা ও ন্যায় পরায়তার কাতারে। সৃষ্টিকর্তার সেবক হিসেবে নিজেকে প্রতিষ্ঠীত করতে।

Leave a Reply

Your email address will not be published.