প্রাকৃতিক গ্যাস এর দাম বৃদ্ধির যুক্তিকতা কি…

গ্যাস একটি প্রাকৃতিক সম্পদ। যা স্বয়ং সৃষ্টিকর্তা আমাদেরকে দিয়েছেন তাঁর রহমত স্বরূপ। এই রহমতের উপর ভর করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং যাবে। যখন বাংলাদেশের মানুষ আশার আলোয় বুক বেধে এগিয়ে যাচ্ছে; প্রাকৃতিক জালানী ব্যবহার করে নিজেদের চাহিদার যোগান দিবে এমনকি এই গ্যাসের উপর ভিত্তি করে আমাদের দেশের মানুষ সাশ্রয়ী জিবন যাপন করবে। সেই জায়গায়ও চোখ পড়েছে অতি লোভী শ্রেণীর হায়েনাদের। গ্যাসের এই বিশাল মজুত কে ব্যবহার করবে? নিশ্চয় বাংলাদেশের মানুষ ; বিশেষ করে মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তের অধিকার একটু বেশীই ছিল ঐ গ্যাসের উপর। কিন্তু কি হল.. . হল ঠিক তার বিপরীত। মধ্যবিত্ত এবং নি¤œ মধ্যবিত্তের কপালে পুরোপুরি জুটলো না আর যাও জুটলো তারও আবার দিনের পর দিন অতিমাত্রার মুল্যবৃদ্ধির চাপে এখন দিশেহারা ও নাজেহাল অবস্থা। যাই কোথায়? দেশ ছেড়েতো পালাতোও পারি না এবং প্রতিবাদও করতে পারি না। কার বিরুদ্ধে প্রতিবাদ করবো। ওরাতো আমারই লোক। আমারই দেয়া ক্ষমতায় ওরা শক্তিশালী এবং চেয়ারে বসে আমাকেই ভুলে গিয়ে হায়েনাদের তোয়াজ করে এগিয়ে যাচ্ছে।
গ্যাস এখন সারা বাংলাদেশে পৌঁছেনি। কিন্তু পৌঁছেছে রাজধানী এবং শহর এলাকায়। কার জন্য সম্পদারোহী অতিলোভী হায়েনাদের জন্য। গ্রামের জনগণ কি পেয়েছে গ্যাসের সুবিধা? না পাই নি এবং পাবেও না কখনও। যেখানে গ্যাসের উৎপত্তি সেখানের মানুষজন কিন্তু আজও গ্যাস পাইনি বরং তাদের গ্যাসে ব্যবহৃত হচ্ছে সারা দেশের শহরগুলোতে। অনেক আন্দোলন, সমাবেশ এবং আবেদন ও নিবেদন করেও কোন লাভ হয়নি অতীতে ও বর্তমানে। ভবিষ্যতেও যে হবে না তার নিশ্চয়তা এখনই পাওয়া যায়। যে বৈষম্যের কারণে মহান নেতা সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অভ্যুদ্যয় ঘটিয়েছে এবং এই স্বাধীন দেশে এখন সেই বৈষম্যই বিরাজমান। তাই তাঁর কন্যা এবং এইদেশের মানুষের খোদার পরের ভরসা ও আশ্রয়স্থল শেখ হাসিনার নিকট আকুল আবেদন করি.. মানুষের বৈষম্য দুর করুন এবং কয়েক দিন পর পর খোদা প্রদত্ত গ্যাস এবং খোদার জ্ঞান ব্যবহারে আকিস্কৃত বিদ্যুৎ এর দাম বৃদ্ধি রহিত করুন। দাম বৃদ্ধির চাপে মানুষ এখন যাতাকলে পিষ্ট। তাই আগামী দিনে তাদের সমর্থন ও ভোট এবং ক্ষমতার প্রয়োজনীয়তা উপলব্দি করে সদ্য বাড়ানো গ্যাস এর দাম রহিত করে আগামী দিনের নিশ্চয়তা দিন। গ্যাস ও বিদ্যুৎ এর দাম খুচরা বাজারের মত উদ্ধগতি লাভ করবে না। যারা ঐ সমস্ত প্রস্তাব নিয়ে হাজির হয় তাদেরকে শাস্ত করুন। তাদের বিলাসী জীবনের সমাপ্তি টানুন। নতুবা ঐ বিলাসী মানুষগুলোই আগামীর উদীয়মান অগ্রগতি এবং বাংলাদেশ আওয়ামী লীগ এর অগ্রযাত্রায় বাধা হয়ে ক্ষমতার মসনদ পরিবর্তনে সহায়ক ভুমিকা পালন করবে।
আশা করি আমাদের মাননীয় অভীভাবক হিসেবে আপনি আপনার জন্য নয় বরং দেশের জন্য আবারো ক্ষমতায় আরোহন করুন এবং জনতাকে আপনার ক্ষমতাবিমুখ হতে নিরুৎসাহিত করুন। আপনার সকল কাজই এই জনতার জন্য এমনকি বৈষম্য নিরসনের জন্য। সুতরাং এই বিবেদ ও বৈষম্যের সৃষ্টিকারীদের চিহ্নিত করে এখনই শাস্তির আওতায় আনুন। এই ধরনের আত্মঘাতী সিদ্ধান্ত বাস্তবায়ন করতে যারা দৌঁড় যাপ করে তাদেরকে নিয়ন্ত্রন করুন। ঐ লোকগুলোকে জনগণের ভাষা, দু;খ, সুখ এবং সংগ্রামী জীবন-যাপনের অভিজ্ঞতা অর্জন করতে পরামর্শ দিন যাতে গরীব বা মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তের প্রয়োজনে তারা কাজ করতে পারে। নতুবা বিরোধী শক্তির প্রয়োজন হবে না; নিজ দলের সমর্থক যাদেরকে অন্ধ সমর্থক হিসেবে চিহ্নিত করা হয় সেই সকল লোকদের মাধ্যমেই দল ও দেশের সর্বনাশ হবে।
সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিন এবং নিজের পরিবারের ঐক্য সুদৃঢ় করুন নতুবা আমাদের লিখার ও বলার সুযোগটুকুও বেহাত হয়ে যাবে। আমরা আপনার সঙ্গে আছি এবং থাকব এমনকি আগামীর দেশ পরিচালনায় আপনার নেতৃত্বেও আনুগত্য নিয়ে এগিয়ে যাব। এই দেশ যে গতিতে এগিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতার জন্য প্রয়োজন আপনার আর আমরা সেই কাজটুকুই করে এগিয়ে যেতে চাই। আপনার উপর ভরসা আছে, ছিল এবং থাকবে।
আগামী নির্বাচনের পুর্বে এবং এই সময়ে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর কোন যুক্তিকতা নেই; শুতরাং আপনি তরিৎ ব্যবস্থা নিয়ে সকল অপ-অতি উৎসাহি ব্যক্তিদের দ্বারা আমাদের দল ও দেশ এবং আগামীর আকাঙ্খা ধুলিসাৎ হতে দিতে পারেন না। তাই শত দুর্যোগের মধ্যেও এই লিখা আমাদের আগামীর বৃহত্তর সার্থে। সকল বৈষম্যের নিরসনকল্পে এবং আপনার ছোয়া প্রতিটি ঘরে এবং প্রতিটি মানুষের হৃদয়ে পৌঁছে দিতেই আমাদের সুদুর প্রসারী প্রয়াস এবং প্রচেষ্টা।

Leave a Reply

Your email address will not be published.