জরুরি ত্রাণ নিয়ে নৌবাহিনীর জাহাজ কক্সবাজার পৌঁছেছে: ওবায়দুল কাদের

রাই্সলাম॥ ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে লন্ডভন্ড বাংলাদেশের উপূকলিয় অঞ্চল। ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ২০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে জানিয়েছেন ওবায়দুল কাদের।
ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকায় এক কোটি ৮৭ লাখ টাকার জরুরি ত্রাণ বরাদ্দ নিয়ে নৌ বাহিনীর একটি জাহাজ উপদ্রুত এলকায় পেঁছেছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
পাশাপাশি ভারত থেকে প্রেরিত সাহায্যও এখন কক্সবাজার প্রশাসনের হাতে। সবমিলিয়ে পুর্নবাসন কাজ এবং প্রয়োজনীয় উপকরণ সামগ্রী বিতরণ সুষ্ঠভাবে হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় প্রতিনিধি। ঘূর্ণিঝড় ‘মোরা’য় এ পর্যন্ত ০৫ জন এর মৃত্যুর খবর জানা গিয়েছে। এদের মধ্যে কক্সবাজারে তিন জন ও রাঙামাটিতে দুই জনের মৃত্যু হয়। আমাদের প্রতিনিধির উপকুলীয় এলাকা পরিবদর্শন ও বিমান থেকে উঠানো ছবিতে দেখা যায় ক্ষয়-ক্ষতির যেমন আশংকা করা হয়েছিল তেমন কোন ক্ষয়ক্ষতির লক্ষণ দেখা যায়নি। মহান খোদা আশ্চর্যতম ভাবে এই ক্ষয়ক্ষতি থেকে রক্ষা করেছেন এবং সরকারের আন্তরিকতা ও উপযুক্ত পদক্ষের ফল এখন জনগণ প্রত্যক্ষ করছেন। অতি সামান্য ক্ষয়ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য সরকারের পদক্ষেপ ও সাহায্য মজুতই যথেষ্ট তবে এর সুসম বন্টনই পারে আরেকটি মাইলফলক উপহার দিতে।

Leave a Reply

Your email address will not be published.