বিএনপির ভিশনতো আমরাই বাস্তবায়ন করে ফেলছি: প্রধানমন্ত্রী

t Islam…বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘ভিশন ২০৩০’ তে আওয়ামী লীগের ‘রূপকল্প ২০২১’ এর ‘প্রতিচ্ছবি’ দেখতে পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বুধবার সংসদ অধিবেশনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি তাদের ভিশন ২০৩০-এ যে বিষয়গুলো উল্লেখ করেছে, তার অধিকাংশই বর্তমান সরকার ইতোমধ্যে পূরণ করেছে। আগামী অর্থবছরে এর বাকি কাজগুলোও শেষ করা হবে।”
বিএনপি নেত্রী খালেদা জিয়া গত ১০ মে সংবাদ সম্মেলন করে তার এই ‘ভিশন ২০৩০’ তুলে ধরেন। ক্ষমতায় গেলে বিএনপি কী কী করতে চায়, তার বিবরণ সেখানে তিনি দিয়েছেন। তবে ২০০৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগের দেওয়া ‘রূপকল্প ২০২১’ এর প্রসঙ্গ তুলে ধরে ক্ষমতাসীন দলের নেতারা বলে আসেছেন, বিএনপি তাদের ‘অনুকরণ’ করছে।
গত ২০ মে আওয়ামী লীগের বর্ধিত সভায় এ প্রসঙ্গে দলের সভানেত্রী শেখ হাসিনা বলেছিলেন, “আমরা দিয়েছি বলেই তারা দিয়েছে। মানুষ তো মানুষকে দেখেই শেখে।” সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নে প্রধানমন্ত্রী বুধবার সংসদে বলেন, “বিএনপিকে মনে রাখতে হবে, রূপকল্প বাস্তবায়নে প্রয়োজন উপযুক্ত কৌশল, যোগ্য নেতৃত্ব ও সুসংগঠিত দল। এর আগে নেতিবাচক রাজনীতি, অনিয়মতান্ত্রিক তৎপরতায় তারা ফিরে যাবেন না- এ বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।”

Leave a Reply

Your email address will not be published.