কসবায় পূর্ব শত্রুতার জেরে হামলা করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজন নিহত

ভজন শংকর আচার্য্য , কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ বিগত ইউপি নির্বাচন এবং পুকুরের জায়গা কেনা নিয়ে ঝামেলাকে কেন্দ্র করে সংঘর্ষে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের শ্যামবাড়ী গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবায়ের (১৭) নামক এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবায়ের একই গ্রামের ফায়েজ মিয়ার ছেলে। খবর পেয়ে কসবা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। নিরাপত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, উপজেলার মূলগ্রাম ইউপি নির্বাচনে শ্যামবাড়ি গ্রামে মেম্বার সমর্থনকে কেন্দ্র করে এবং পুকুরের ৫ শতক জায়গা কেনা-বেচা নিয়ে গ্রামের শিশু মেম্বার- বড়বাড়ি’র গোষ্টি ও শাহআলমের গোষ্টির মধ্যে এ সংঘর্ষের সুত্রপাত। বড়বাড়ির মৃত রিজু মিয়ার স্ত্রী ৫ শতক পুকুরের অংশ বিক্রি করে শাহআলমের বাড়ির  ফিরোজ মিয়ার পুত্র আইয়ুব খান ও নোয়াব মিয়ার পুত্র শিপনের নিকট এবং রেজিষ্ট্রি করে। কিছুুুদিন পর বড়বাড়ির লোকজন শিশু মেম্বারের নেতৃত্বে এ জায়গা ফেরত দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। আইয়ুব খান এবং শিপন জায়গা ফেরত দিতে অস্বীকৃতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে গতকাল দুপুরে শিশু মেম্বারের নেতৃত্বে বড়বাড়ীর লোকজন দা, বল্লম, সহ সশস্ত্র হামলা ও লুটতরাজ  চালায় শাহআলমের গোষ্টির লোকজনের উপর। এলোপাতারি ভাবে কুপিয়ে প্রায় ১৫টি ঘর লন্ডভন্ড করে ঘরে মালামাল সহ ধান, চাউল সহ সকল আসবাবপত্র পাশের পুকুরে ফেলে দেয়। হামলার একপর্যায়ে নিহত যুবায়ের(১৭) হাতে থাকা দা দিয়ে কোপ দেয় ঘরের বাহিরে থাকা ইলেকট্রিক মিটারে। তার দায়ের কোপে মিটারের তার কেটে গিয়ে ছুটে এসে তার গায়ে লাগে এবং বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু বরন করে। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।
কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে কোন পক্ষের কাছ থেকেই কোন অভিযোগ পাইনি এবং মামলাও হয়নি। আর যাতে কোন ঘটনা না ঘটে সে জন্য পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.