‘দেশ ও জাতীয় স্বার্থে আ.লীগকেই আবার ক্ষমতায় আসতে হবে: অধ্যাপক ড.শাহেদা

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম এর সৌজন্যে॥ বিশিষ্ট শিক্ষাবিদ ও গড়বো বাংলাদেশের চেয়ারপার্সন অধ্যাপক ড.শাহেদা বলেছেন, ‘দেশ ও জাতীয় স্বার্থে আগামী নির্বাচনে আওয়ামীলীগকেই আবার ক্ষমতায় আসতে হবে। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ক্ষমতায় আসলে দেশে আবার রাজনৈতিক হত্যাযজ্ঞের ঘটনা বাড়বে এবং সব ইতিহাস ছাড়িয়ে যাবে। আজ সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মানিক মিয়ার ৪৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
১৪ দলীয় জোটের শরিক রাজনৈতিক দল জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি এম, এ জলিল। বক্তব্য রাখেন, জাতীয় পার্টি(জেপি)’র অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী, দেশীয় সাংস্কৃতিক পরিষদের সভাপতি এডভোকেট গৌরাঙ্গ চন্দ্র কর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, মানবাধিকার আন্দোলনের সভাপতি খাজা মহিবুল্লাহ শান্তিপুরি প্রমুখ।
অধ্যাপক ড.শাহেদা মানিক মিয়ার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৯৫৮ সাল থেকেই মানিক মিয়া অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে চাঙ্গা করতে শুরু করেন। তিনি একজন ব্যক্তি নন তিনি ছিলেন একটি প্রতিষ্ঠান। তাদের মৃত্যু হয় না তারা সবসময়ই অমর। তিনি বলেন, বঙ্গবন্ধুর সাথে মানিক মিয়ার সুস্পর্কেূর কারণেই ইত্তেফাকের কারণে বাংলাদেশ আজ স্বাধীনতা অর্জন করতে বিরাট ভূমিকা পালন করেছে। রাজনৈতিক দূরবৃত্তায়নের কারণে গণমাধ্যম কর্মীরা আজ বিভক্ত। ফলে রাজনীতি আজ অসৎ ব্যক্তি ও ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে। আগামী সংসদ নির্বাচনে যদি শিক্ষকদের মত ৫০জন সৎ এবং ত্যাগী নেতা ভাল মানুষকে নির্বাচিত করতে সকলকে ভুমিকা রাখার জন্য তিনি আহবান জানান।
তিনি আরো বলেন, কালো টাকার কাছে আজ সাধারণ মানুষ জিম্মি। বিএনপি এখন একটি জামায়াত নির্ভর রাজনৈতিক দল। তাদের দলের পদ -পদবিও টাকায় বিক্রি হয়। সমাজে আজ যে অবক্ষয় নেমে এসেছে তার জন্য কিছু অসৎ রাজনৈতিক নেতা দায়ী বলে তিনি মন্তব্য করেন। তিনি মানিক মিয়ার আদর্শকে লালন করে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.