গৃহকর্মীকে শারীরিক নির্যাতনের দায়ে নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশ কন্স্যুলেট শাহেদুল ইসলাম আটক

আন্তর্জাতিক ডেক্স॥ গৃহকর্মীকে শারীরিক নির্যাতন এবং হত্যা চেষ্টার অভিযোগে নিউ ইয়র্কে দায়িত্বরত বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল শাহেদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে গৃহকর্মীকে বেশকিছুদিন ধরে নির্যাতন, মানব পাচার ও ‘বেতনের টাকা চাওয়ায়’ হত্যার হুমকির প্রেক্ষিতে তাকে নিউইয়র্ক পুলিশ গ্রেফতার করে বলে নিশ্চিত করেছে একটি নির্ভরযোগ্য সুত্র ।
সংবাদসংস্থা রয়টার জানিয়েছে, স্থানীয় সময় সোমবার সকালে নিউ ইয়র্কের পুলিশ তাকে গ্রেপ্তার করার পর তাকে কুইন্স সুপ্রিম কোর্টে হাজির করলে বিচারক ড্যানিয়েল লুইস ৫০ হাজার ডলারের বন্ড বা নগদ ২৫ হাজার ডলারে তার জামিন মঞ্জুর করেন। সিবিএন নিউজ জানিয়েছে, অভিযোগ প্রমাণিত হলে ১৫ বছরের সাজা হতে পারে এই কূটনীতিকের। নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান জানান, আদালতের রায়ের পর তারা ৫০ হাজার ডলারের বন্ড  দিয়েছেন। তবে  শাহেদুল ইসলামের মুক্তির আনুষ্ঠানিকতায় আরও ২৪ ঘণ্টা সময় লাগতে পারে।
প্রসঙ্গত, নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্স্যুলেটের ডেপুটি কন্স্যাল হিসেবে জেনারেল সাহেদুল ইসলাম নিয়োগ পাবার পর তার পদোন্নতি হয় গত ১ এপ্রিল ২০১৫ সালে। তাকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্নাঙ্গ পরিচালক এবং নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্স্যুলেটে পূর্ণাঙ্গ কাউন্সিলর নিয়োগ করা হয় সেসময়।
সাহেদুল ইসলাম নিউইয়র্ক কন্স্যুলেট অফিসে যোগ দেন চার বছর আগে। নিয়াগের পর থেকে তিনি দক্ষতার সাথে তার দায়িত্ব পালন করে আসছেন। কাজের স্বীকৃতি স্বরূপ তিনি ২০১৩ সালে ডেপুটি কন্স্যাল জেনারেল পদে পদোন্নতি পান। ভাল কাজের পুরষ্কার হিসেবে সরকার সাহেদুল ইসলামকে পদোন্নতি দিলেও নিউইয়র্ক কন্সুলেট অফিসে জনপ্রিয় অফিসার হিসেবে অনেক মানুষের মধ্যে তিনি সুখ্যাতি লাভ করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published.