মাগরিবের আজানের ৫মিনিট আগেই ইফতার করলেন খালেদা!

রাইসলাম॥ ইফতার আগেও যেমন ছিল রাজনৈতিক হাতিয়ার ঠিক তেমনি এখন এই ইফতার একটি প্রকাশ্য দৃশ্যমান অস্ত্র। রোজাতো রাখেইন বরং নিয়মিত ইফতার চলছে। কখনো কখনো মধ্যাকর্ষন শক্তির আকর্ষণীয় সাজও পরিলক্ষিত হয়। এইতো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সহ মঞ্চে থাকা ২০ দলীয় জোটের কয়েকজন শীর্ষ নেতা মাগরিবের আজানের ৫ মিনিট আগেই ইফতার করেছেন। রাজধানীর একটি হোটেলে বৃহস্পতিবার এনডিপি আয়োজিত ইফতার পার্টিতে  এ ঘটনাটি ঘটে।
ইফতারের আগে সংক্ষিপ্ত আলোচলায় বেগম খালেদা জিয়ার পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখেন। এরপর শুরু হয় মোনাজাত। মোনাজাত শেষ হতেই খালেদা জিয়া, মির্জা ফখরুল, মোস্তফা জামাল হায়দার, জাগপা চেয়ারম্যান রেহানা প্রধানসহ বেশ কয়েকজন নেতা ইফতার শুরু করেন। ওদিকে মাগরিবের আজান দিতে তখনও আরো ৫মিনিট বাকি। এসময় মঞ্চের নিচে বসা সাধারন নেতাকর্মীরা বারবার তাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেও ব্যর্থ হন।
পরবর্তিতে মির্জা ফখরুলকে ৫মিনিট আগেই ইফতার করার বিষয়টি জিজ্ঞেস করা হলে, তিনি কোন কথা না বলেই দ্রুত স্থান ত্যাগ করেন। এই হলো আমাদের নেতাদের ইফতারি ও রোজার নমুনা। ঠিক রোজা রাখনি সমস্যা নেই কিন্তু যখন সঠিক সময় তখনতো ইফতার করে রোজা রাখান ভান করতে পারো। না হই রোজা রাখার মিথ্যা বলার পাপটিই হইল। তবে রোজা না রেখে ইফতার পার্টি না দিয়ে অন্যকোন আয়োজন করলে আরো ভাল হতো। হিতাহিত সময়জ্ঞানহীন মানুষদের দ্বারা আরো কত কিই না হবে যা এই আরো এক শতাব্দি পর্যন্ত ঘøানিমাখা প্রশ্নের উত্তর দিয়ে যেতে হবে। যাই হোক আর যাই করুন না কেন প্রকাশ্যে ধর্ম নিয়ে তামাশা করবেন না।

Leave a Reply

Your email address will not be published.