মাননীয় অর্থ মন্ত্রীর কাছে বেসিস এর বাজেট প্রস্তাবনা ও দাবী

শ্যামা॥ গতকাল মঙ্গলবার আমরা মাননীয় অর্থমন্ত্রীর সাথে সাক্ষাত করে বেসিসের প্রস্তাবনা অনুযায়ী ২০১৯ সাল পর্যন্ত সফটওয়্যার ও আইটিইএস কোম্পানীর কর মওকুফ করার জন্য তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করি। আমরা তাকে অনুরোধ করি যেন তিনি ই-কমার্স কোম্পানির উপর থেকে ভ্যাট তুলে নেন এবং তিনি এনবিআরকে বিষয়টি দেখার নির্দেশনা দিয়েছেন। আমরা স্মার্টফোন এবং ২২ ইঞ্চি মনিটরের উপর অতিরিক্ত শুল্ক প্রত্যাহারের প্রস্তাব রাখি। তিনি সঙ্গে সঙ্গে ২২ ইঞ্চি ও এর চেয়ে ক্ষুদ্রাকৃতির মনিটরগুলোর উপর অতিরিক্ত শুল্ক প্রত্যাহার এবং ইন্টারনেট সেবা বৃদ্ধির ক্ষেত্রে অতি প্রয়োজনীয় স্মার্টফোনের উপর আরোপিত অতিরিক্ত শুল্ক পরীক্ষা করে দেখার নির্দেশনা দেন।
এছাড়াও আমরা সফটওয়্যার ও আইটিএস কোম্পানীর অফিস ভাড়ার উপর ভ্যাট প্রত্যাহার এবং আইটি কনসাল্টিং সার্ভিসের উপর থেকে ট্যাক্স প্রত্যাহারের প্রস্তাব করি। আমরা সকল ক্ষেত্রে এবং বড় বড় কোম্পানীগুলোতে স্বয়ংক্রিয় ভ্যাট সফটওয়্যার বাধ্যতামূলক করার প্রস্তাব দিই এবং অর্থমন্ত্রী আমাদের প্রস্তাবে সন্তোষ প্রকাশ করে এনবিআরকে এটি বাস্তবায়ন করার নির্দেশ দেন।
আমরা আশা করি যে মাননীয় অর্থ মন্ত্রী এবং এনবিআর ডিজিটাল বাংলাদেশ এবং ওয়ান বাংলাদেশের স্বপ্নকে সত্যি করে তুলতে বেসিসের সমস্ত প্রস্তাব ইতিবাচকভাবে বিবেচনা করবেন।

Leave a Reply

Your email address will not be published.