নবনির্মিত একটি রাস্তার বেহাল অবস্থা

চৌধুরী কামাল ইকরাম॥ সৈয়দাবাদ একটি আদর্শ গ্রাম। শত বছরের পুরনু ও প্রতিষ্ঠিত। কসবা উপজেলার বি, বাড়ীয়া জেলায় এই গ্রাম। আর উপরের ছবিটির রাস্তাটা হল ঐ গ্রামের উত্তর পাড়ার। আইন মন্ত্রী মহোদয়ের এলাকা। কিছু অসাধু ব্যবসায়ীর অপকর্ম আজ ধুলিসাৎ করছে মহোদয়ের কর্ম। এই রাস্তাটি সদ্য পিচ ডালাই করা হলো কিন্তু মাস ছয় এর মধ্যেই সমস্ত কিছু তছনছ হয়ে গেলে। এই দায় কার? সরকারের না আমার, না আপনার নাকি আমাদের বিবেকের?
যারা এই কাজটি করেছে তাদের বিবেক কি বিসর্জিত হয়েছে। মন্ত্রীমহোদয় এত পরিশ্রম করে এলাকার উন্নয়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন আর সেই কাজের সমস্যা সৃষ্টি করছেন কতিপয় অসাধু ব্যবসায়ী যাদের লক্ষ্য ও উদ্দেশ্য হল নিজের পকেট ভারী করা। জনগণ এবং সরকারের উন্নয়ন কর্মকান্ড ফলপ্রসু না করে বরং দুর্নাম বয়ে আনার কাছে রিতিমত ব্যতিব্যস্ত। এই যদি হয় তাহলে আমাদের মুখ দেখানোর কোন সুযোগ আর অবশিষ্ট থাকে না। এই ধরনের অসাধু লোকদের কারণের আমাদের পরম শ্রদ্ধেয় মরহুম এডভোকেট সিরাজুল হক বাচ্ছু মিয়া নির্বাচনে পরাজিত হয়েছিলেন। আজ আবার তাঁর ছেলের নির্বাচনের পুর্বে শুরু হয়েছে ঐ চক্রের চক্রান্ত। সাবধান হউন এবং খাটি সোনা যাচাই করে সঠিক কাজে নেমে পড়–ন।
সরকার কাজের তদারকি করা এবং দেখা শুনার দায়িত্বপ্রাপ্তদের বলছি আপনারা কি এখন নাকে কানে তুলা ও নাবিতে তৈল দিয়ে ঘুমাচ্ছেন? সরকার কেন অতি উচ্চ বেতনে আপনাদের পুষে যাচ্ছে? আপনাদের কোন দায় দায়িত্ব কি নেই? নাকি এখানেও কোন অন্যরকম ঘন্ধের বা সুবাসের ব্যবস্থা রয়েছে। প্রত্যেকে প্রত্যেকের দায়িত্ব পালন করুন এবং সৎ অবস্থানে থেকে সৎ মানুষটির সফলাতর কথা বলুন ও কাজে প্রকাশ করুন। কোন ব্যত্যয় বা গাফিলতি ঘটলে আমরা কিন্তু পিছু নিয়ে কেচু খুড়তে সাপ বেড় করে এনে জনতার গণধোলাই এর ব্যবস্থা করে তারপর আইনের হাতে সোপর্দ করব। চলমান উন্নয়নকে গতিশীল ও নির্ভেজাল রাখুন।

Leave a Reply

Your email address will not be published.