রাজনীতিতে সক্রিয় হতে ঢাকায় ফিরছেন সোহেল তাজ

উৎপল দাস॥ সোহেল তাজ, তাকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কোনো প্রয়োজন নেই। বাংলাদেশের রাজনীতিতে সোহেল তাজ তরুণ প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয় ও গ্রহণযোগ্য নেতাও। সর্বশেষ ঢাকায় এসেছিলেন আওয়ামী লীগের ২২ তম কাউন্সিলে। অনেকেই ধারণা করেছিলেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের পুত্র সোহেল তাজ দলের গুরুত্বপূর্ণ পদে আসছেন।
আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে না আসলেও আগামী নির্বাচনকে সামনে রেখে আবারো দলে সক্রিয় হচ্ছেন সোহেল তাজ। এমনটাই নিশ্চিত করেছে আওয়ামী লীগের হাই কমান্ড।
গণভবনের একটি সূত্র পূর্বপশ্চিমকে নিশ্চিত করেছে, আগামী এক মাসের মধ্যে সোহেল তাজ দেশে ফিরছেন এবং একাদশ জাতীয় নির্বাচনে গাজীপুর থেকে নির্বাচন করবেন। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহেল তাজকে দেশে ফেরার নির্দেশ দিয়েছেন। এরপরই মাসখানের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের কাজগুলো গুছিয়ে এনে দেশে ফিরবেন সোহেল তাজ এমনটা প্রধানমন্ত্রীকেও জানিয়েছেন তিনি।
প্রধানমন্ত্রী দপ্তরের একজন কর্মকর্তা ও আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর একজন সদস্য যিনি এখনো যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তারা সোহেল তাজের সঙ্গে দেখা করেছেন। তাদেরকেও শেখ হাসিনার নির্দেশ মেনে দেশে ফিরে আসার কথা জানিয়েছেন সোহেল তাজ।
উল্লেখ্য, সোহেল তাজ বাংলাদেশ সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published.