কসবায় হাঠাৎ বন্যা

মিজানুর রহমান স্থানীয় প্রতিনিধি॥ ব্রাহ্মণবাড়িয়া জেলর কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের কয়েকটি গ্রাম অতি বৃষ্টি এবং ত্রিপুরা রাজ্যের পানি প্রবাহের কারণে বন্যার সৃষ্টি হয়েছে। আগষ্ট ১১ তারিখ দুপুর থেকে এই অকাল বন্যার করাল গ্রাসে বিলীন হয় জালার মিয়ার বাড়ি। দজনগর গ্রামের রাস্তার ধারে জালাল মিয়ার বাড়িটি অবস্থিত। প্রবল ¯্রােতে সেই বাড়িটি মুহুর্ত্বের মধ্যেই বিলীন হয়ে যায়। শুধু তাই নয় নোয়াগাও থেকে তিন কিলোমিটার এলাকায় এখন শুধু পানি আর পানি।
প্রলয়ংঙ্করী এই বন্যার পানির ¯্রােতে মারা যায় নোয়াগাও গ্রামের পূর্ব পাড়ার জসিম উদ্দিনের পুত্র জিসান মিয়া; যার বয়স হয়েছিল ১২ বছর। আহত হয় বাছের মিয়ার কন্যা তাসলিমা; যার বয়স ৮ বছর। একই গ্রামের আলামিনের ৮ বছরের মেয়েটিও বন্যার পানির ¯্রােতে আহত হয়।
অনাকাঙ্খিত এই বন্যায় এলাকার প্রচুর ক্ষতি সাধিত হয়। ঘর-দুয়ার, পশু-পাখি, রাস্তা-ঘাট, পুকুরের মাছ রোয়া ধানী জমি সবই এখন শুধু অতীত। ঐ ইউনিয়নের প্রায় ৯০ ভাগ ক্ষতি হয়েছে। মানুষের জীবন যাপন এখন দুর্বিসহ হয়ে পড়েছে। প্রশাসন এবং সরকারের অর্থিক সহায়তা ও ঔষধপত্র এখন বর্তমান সমস্যা মোকাবেলার জন্য প্রয়োজন। গরু-ছাগল, হাস-মুরগী এবং মানুষের স্বাভাবিক জীবনের জন্য সকলের সহযোগীতা এখন অতিব জরুরী। যার যার অবস্থান থেকে জরুরী ভিত্তিতে ত্রানসামগ্রীসহ যা যা প্রয়োজন সেই সহায়তাই এগিয়ে আসুন। এবং বানবাসী বিপগ্রস্থ মানুষের পাশে দাঁড়ান।

Leave a Reply

Your email address will not be published.