সাড়ে ছয় হাজার কোটি টাকা ব্যয়ে কুমিল্লা থেকে আশুগঞ্জ পর্যন্ত ১০৪ কিলোমিটার রাস্তা চার লেন হচ্ছে : সেতুমন্ত্রী

সোহেল॥ কুমিল্লা থেকে আশুগঞ্জ পর্যন্ত ১০৪ কিলোমিটার রাস্তা চার লেন হচ্ছে কুমিল্লার ময়নামতিতে মোটরযান এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র পরিদর্শনে এসে জানালেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন কুমিল্লা থেকে আশুগঞ্জ দীর্ঘ ১০৪ কিলোমিটার পথের কাজ খুব শীঘ্রই শুরু হবে। এ সংক্রান্ত বিল পরিকল্পনা কমিশনে পাঠানো হয়েছে। আগামী অর্থ বছরেই এই বিল পাশ হবে আশা করা যায়। এ প্রকল্পের ব্যয় হবে সাড়ে ছয় হাজার কোটি টাকা।
বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির তত্বাবধানে পরিচালিত লোড নিয়ন্ত্রন কেন্দ্রটি পরিচালনার মাধ্যমে যানবাহনের চালক, মালিকদের সচেতনতার পাশাপাশি সাধারণ জনগণকেও সচেতন করা হচ্ছে। এ বিষয়ে বিগত ১ আগষ্ট থেকে প্রচার কাজ করা হচ্ছে। যদি কেউ এ আইন না মানেন তাহলে মোটরযান এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র পরিচালনা সংক্রান্ত নীতিমালা ২০১২ অনুযায়ী এবং মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ৫৪ ধারা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
দেশের গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কসমূহকে মারাত্মক ক্ষতির হাত থেকে রক্ষা এবং দুর্ঘটনা কমানোর উদ্দেশ্যে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মন্ত্রী প্রতিটি চালক, মালিক ও সংশ্লিষ্টদের এ আইন মেনে চলার অনুরোধ করেন। অর্থের বিনিময়ে যাতে অতিরিক্ত লোডিং যানবাহন ছেড়ে দেয়া না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করে দেন। তিনি বিএনপির কাউন্সিল ও পদ বঞ্চিতদের উদ্দেশ্যে বলেন আমাদের দলে লম্বা লাইন সামনে আসা খুব কঠিন। বাংলাদেশ আওয়ামীলীগ ১টি বিশাল দল এ দলে জায়গা পাওয়া এতা সহজ না।

Leave a Reply

Your email address will not be published.