কসবায় প্রবল বর্ষনে নিম্নাঞ্চল প্লাবিত ॥ ১ শিশুর মৃত্যু জনজীবনে চরম দূর্ভোগ ॥ ধ্বসে গেছে সীমান্ত হাটের সীমানা প্রাচির

ভজন শংকর আচার্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি ॥ টানা চারদিনের ভারী বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে কসবা উপজেলার নি¤œাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। জনজীবনে নেমে এসেছে চরম দূর্ভোগ। ধ্বসে গেছে কসবা সীমান্ত হাটের একটি সীমানা প্রাচির। পানিতে ডুবে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সালদা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ডুবে গেছে কয়েকশ একর ফসলী জমি। ভেসে গেছে শতাধিক মাছের ঘের। ভারী বর্ষনের ফলে পৌরসদরে উপজেলা নির্বাহী অফিসারের বাস ভবনে পানি উঠে চরম দূর্ভোগের সৃষ্টি হয়েছে। বহু রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। উপজেলার বিভিন্ন এলাকার লোকজন পানি বন্দি অবস্থায় দুর্বিসহ জীবন যাপন করছে।
খোজ নিয়ে জানা যায়, নিয়ম বহির্ভূতভাবে খাল,পুকর, জলাশয়গুলো ভরাট করে ফেলায় পানি প্রবাহে বাধাগ্রস্থ জলাবদ্ধতার সৃষ্ঠি হচ্ছে। এদিকে গত শুক্রবারের ভারি বর্ষনে কসবা সীমান্ত হাটের বাংলাদেশের অংশের একটি সীমানা প্রাচির ধ্বসে পড়েছে এবং পানিতে ডুবে উপজেলার কায়েমপুর নোয়াগাও গ্রামের মো.জসিম উদ্দিনের মো.সিজান (১২) এর  মর্মান্তিক মৃত্যু হয়েছে।
এ বিষয়ে  গতকাল শনিবার ১২ আগষ্ট সকালে উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান; ধ্বসে পড়া সীমান্তহাটের দেয়ালের স্থানে কাটা তারের বেড়া দেয়া সহ  ক্ষয়ক্ষতি নিরুপন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.